Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

গাজীপুরে কারখানায় আগুনে দগ্ধ শ্রমিকের মৃত্যু

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৭, ১১:৫২ এএম

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার জামালপুর এলাকায় একটি কসমেটিক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ শেফালী আক্তার নামে এক নারী শ্রমিকের মৃত্যু হয়েছে। আজ বুধবার ভোর সাড়ে ৪টারি দিকে ঢাকা মেডিক্যালে কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
এদিকে ঘটনা তদন্তে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। আহতদের মধ্যে অপর ৯জন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসাধীন।

কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, গতকাল মঙ্গলবার বিকেলে উপজেলার জামালপুর এলাকায় স্থানীয় এফএস কসমেটিক এন্ড কোং লিমিটেড নামের একতলা ভবনের ওই কারখানায় আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুন ব্যাপক ভাবে ছড়িয়ে পড়ে। এসময় অগ্নিদগ্ধ হয়ে ১০জন শ্রমিক আহত হন। আহতদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজসহ বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করা হয়। পরে ঢাকা মেডিক্যালে চিকিৎসাধীন অবস্থায় আজ ভোর সাড়ে ৪টার দিকে শেফালী আক্তার মারা যান।
এদিকে আগুনের ঘটনা তদন্তে জেলা প্রশাসনের পক্ষ থেকে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলামকে প্রধান করে এ কমিটি গঠন করা হয়। কমিটিকে তদন্ত করে ৭ কর্ম দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।
এর আগে গতকাল অগ্নিকাণ্ডের খবর পেয়ে কালিয়াকৈর ও গাজীপুর ফায়ার সার্ভিসের ৪টি ইউনিটের দমকল কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে ২ ঘণ্টার চেষ্টায় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে ওই কারখানার বিভিন্ন রাসায়নিক ও মালামাল পুড়ে গেছে। কারখানায় রক্ষিত গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয় বলে ধারণা ফায়ার সার্ভিসের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড

২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ