Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অ্যাটলেটিকোর চেলসি পরীক্ষা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

আজ থেকে আবার মাঠে গড়াচ্ছে ক্লাব ফুটবলের সবচেয়ে বড় আসর উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ। গ্রæপ পর্বের শেষ রাউন্ড হওয়ায় লিগের উত্তেজনা এখন চরমে। বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার সিটি, পিএসজিসহ আটটি দল ইতোমধ্যে শেষ ষোল নিশ্চিত করলেও এখনো ঝুলে আছে ম্যানচেস্টার ইউনাইটেড, জুভেন্টাস, অ্যাটলেটিকো মাদ্রিদের মত দলের ভাগ্য।
হোসে মরিনহোর ইউনাইটেডের ভাগ্য ঝুলে আছে কেবল গানিতিক সমীকরণের সুতোয়। এদিন তাদের প্রতিপক্ষ সিএসকেএ মস্কো। রাশিয়ান ক্লাবটির বিপক্ষে কমপক্ষে ৬-০ গোলে হারলে ও ‘এ’ গ্রæপের অন্য ম্যাচে বেনফিকার বিপক্ষে বাসেল জিতলে তবেই বিদায় নিতে হবে রেড ডেভিলদের। সেই হিসেবে নিশ্চিন্তে থাকতেই পারেন ইউনাইটেড সমর্থকরা।
‘বি’ গ্রæপ থেকে অনেক আগেই নক-আউট পর্ব নিশ্চত হয়েছে পিএসজি ও বায়ার্ন মিউনিখের। এরপরও দুদলের মধ্যকার আজকের ম্যাচটি ভিন্ন মাত্র পাবে অন্য কারণে। প্রতিশোধের একটা আভা লুকিয়ে আছে এই ম্যাচের আড়ালে। প্যারিসে প্রথম লেগে বায়ার্নকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছেল পিএসজি। যে হতাশার স্মৃতি নিশ্চয় ভুলে যায়নি বুন্দেসলিগা চ্যাম্পিয়নরা। ঘরের মাঠে নিশ্চয় হিসাবটা কড়ায়-গন্ডায় মিটিয়ে নিতে চাইবেন মুলার-লেভান্দোভস্কিরা।
তবে আসল লড়াই দেখা যাবে ‘সি’ গ্রæপে। যেখানে এখনো ঝুলে রয়েছে শেষ তিন বছরে দুইবার ফাইনালে খেলা অ্যাটলেটিকো মাদ্রিদের ভাগ্য। এজন্য ডিয়েগো সিমিওনের দলকে আজ দিতে হবে কঠিন পরীক্ষা। একে তো প্রতিপক্ষ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন চেলসি, তার উপর খেলাটাও প্রতিপক্ষের মাঠ স্ট্যামফোর্ঢ ব্রিজে। অবশ্য শুধু জিতলেই হবে না অ্যাটলেটিকোর, নক-আউট পর্বে পা রাখতে একই সঙ্গে গ্রæপের আরেক ম্যাচে কারাবাগের কাছে হারতে হবে রোমারও। এর বত্যায় ঘটলেই তাদের কাঁদিয়ে দুই পয়েন্টে এগিয়ে থাকা রোমা পেয়ে যাবে শেষ ষোলর টিকিট।
‘ডি’ গ্রæপে পরের পর্বে বার্সার সঙ্গী হিসেবে জুভেন্টাসের ব্যাপারটাও এক প্রকার নিশ্চিত। গেল আসরের ফাইনালিস্টদের বিদায় ঘটবে তখন যদি স্পোটিং ক্লাব ডি পর্তুগালের কাছে হেরে যায় বার্সেলোনা এবং একই সাথে পয়েন্ট তালিকার তলানির দল অলিম্পিয়াকোসের কাছে হেরে বসে জুভারা। যেমনটা হওয়ার সুযোগ নেই বললেই চলে।

আজ মুখোমুখি

ম্যান ইউ : সিএসকেএ মস্কো
বেনফিকা : বাসেল
সেল্টিক : আন্ডারলেখট
বায়ার্ন : পিএসজি
রোমা : কারাবাগ
চেলসি : অ্যাট. মাদ্রিদ
অলিম্পিয়াকোস : জুভেন্টাস
বার্সেলোনা : স্পোর্টিং সিপি

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ