Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

তানোরে ঠিকাদারের অবহেলায় কারণে ১ শিশু নিহত, আহত ২

তানোর (রাজশাহী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৭, ৫:৩৭ পিএম | আপডেট : ৮:৫৯ পিএম, ১১ নভেম্বর, ২০১৭

রাজশাহীর তানোরে এক ঠিকাদারের অবহেলায় কারণে এক শিশুর শিক্ষার্থীর মৃত্যু ও দুই শিশু শিক্ষার্থী গুরুত্বর আহত হয়েছে। শনিবার কলমা ইউপির বনগাঁ চকরহমত উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটেছে। এদিকে মর্মান্তিক এই দুর্ঘটনায় এলাকায় শোকের ছাঁয়া নেমে এসেছে। আর অনাকাঙ্ক্ষিত এ ঘটনার জন্য স্থানীয়রা ঠিকাদার ও স্কুল কর্তৃপক্ষকে দায়ি করেছে। তানোরে কলমা ইউনিয়নের বনগাঁ চকরহমত উচ্চ বিদ্যালয়ের সেফটি ট্যাংকিতে পড়ে এক আদিবাসী শিশু নিহত হয়েছে। নিহত ওই শিশু নাম মৌয়তি হেমরম (৬)। সে শালবাড়ী সল্লাপাড়ার গ্রামের বদুরায় হেমরমের মেয়ে। আহত দু’জন হলো একই গ্রামের ডুলু সরেনের ছেলে মিঠুন সরেন (৭) ও জামিন হাসদার মেয়ে সারতী হাসদা (৬)। তারা সকলেই বনগাঁ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশু শ্রেণির শিক্ষার্থী বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে। এদিকে স্থানীয়রা জানান, এই দুর্ঘটনার দায় স্কুল কর্তৃপক্ষ ও ঠিকাদারি প্রতিষ্ঠান কেউ এড়াতে পারে না। তাদের অবহেলার কারণেই এমন ঘটনা ঘটেছে বলে তারা জানান।
স্থানীয়রা জানান, বনগা থেকে চোরখৈর পর্যন্ত পাকা রাস্তার কাজে ব্যবহারের জন্য বিদ্যালয়ের বাথরুমের সেফটি ট্যাংকির উপর এক ট্রাক বালি রাখে ঠিকাদার। গতকাল শনিবার দুপুরে স্কুল ছুটি হলে ওই তিন শিক্ষার্থী বাথরুমের সেফটি ট্যাংকির উপর রাখা বালির উপর খেলতে থাকে। এ সময় বালির চাপে সেফটি ট্যাংকির ঢাকনা ভেঙে ট্যাংকির মধ্যে তারা পড়ে যায়। এ সময় বনগাঁ উচ্চ বিদ্যালয়ের স্কুল শিক্ষক ও গ্রামবাসী উদ্ধারকালে ঘটনাস্থলেই মৌয়তি হেমরম মারা যায়। অপর দুই শিশু মিঠুন ও আরতীকে আহত অবস্থায় উদ্ধার করা হয়। এব্যাপারে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল ইসলাম বলেন, থানায় ইউডি মামলার প্রস্তুতি চলছে। এব্যাপারে তানোর উপজেলা প্রকৌশলী আব্দুল্লাহ আল-মামুনের কাছে জানতে চাইলে তিনি ঠিকাদারি প্রতিষ্ঠানের নাম জানেন না বলে জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ