Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুশফিকের শতকে বাংলাদেশের লড়াইয়ের পুঁজি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৭, ৪:০৬ পিএম | আপডেট : ৬:৫০ পিএম, ১৫ অক্টোবর, ২০১৭

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অবশেষে সেঞ্চুরির দেখা পেল বাংলাদেশ। প্রথম বাংলাদেশী সেই সৌভাগ্যবান হলেন মুশফিকুর রহিম। একদিকে তার ব্যাটিং দৃঢ়তা অন্যদিকে সতীর্থদের কাছে থেকে পাওয়া ছোট কিন্তু কার্যকরী ইনিংসের সুবাদে লড়াইয়ের পুঁজি পেয়েছে বাংলাদেশ। নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৭৮ রান তোলে মাশরাফি বাহিনী। প্রোটিয়াদের বিপক্ষে যা বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ।

তবে এই রানও জয়ের জন্য যথেষ্ট কি না তা বলা মুশকিল। শুষ্ক শক্ত পিচ সেই কথায় বলে। সাকিবের কাছে অবশ্য জয়ের জন্য ‘এই স্কোরই যথেষ্ট।’

ইনিংসের দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রান আসে ইমরুলের ব্যাট থেকে। এছাড়া লিটন (২১), সাকিব (২৯), মাহমুদুল্লাহ (২৬), সাব্বির (১৯), নাসির (১১) সবাই দারুণ শুরু করেও কেউই নিজেদের ইনিংস টেনে লম্বা করতে পারেনি। তবে এক প্রান্তে অবিচল ছিল মুশফিকের ব্যাট। দারুণ ব্যাটিংয়ে তুলে নেন ক্যারিয়ারের পঞ্চম শতক। ১১৬ বলে ১১টি চার ও দুই ছক্কায় অপরাজিত ১১০ রানের ইনিংস উপহার দেন মুশফিক। অভিষিক্ত মোহাম্মাদ সাইফউদ্দিন ইনিংসের শেষ বলে ক্যাচ আউট হওয়ার আগে একটি করে চার ও ছক্কায় ১১ বলে করেন ১৬ রান।

প্রোটিয়াদের হয়ে ৪৩ রানে ৪ উইকেট নেন কাসিগো রাবাদা, ৪৮ রানে ২টি নেন ডোয়াইন প্রিটোরিয়াস।



 

Show all comments
  • Tufan ১৫ অক্টোবর, ২০১৭, ৯:২৬ পিএম says : 0
    বাংলাদেশের অবস্থা করুন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ