Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজধানীতে বিপুল সংখ্যক ইয়াবাসহ আটক ৩

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০১৭, ৭:১৪ পিএম

রাজধানীর যাত্রাবাড়ীর শনিরআখরা, গেন্ডারিয়া ও বংশাল এলাকায় পৃথক অভিযান চালিয়ে ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট ও একটি মোটরসাইকেলসহ তিন মাদক ব্যবসায়ীকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর (ডিএনসি)।

আটককৃতরা হলো মো. মহিউদ্দিন ইসলাম (২৪), মো. মোবারক হোসেন বাবু (২৯) ও দুলাল চন্দ্র শীল (৪৮)। ডিএনসির দাবি, আটককৃতরা শীর্ষ ইয়াবা সিন্ডিকেটের সদস্য।
শুক্রবার রাজধানীর তেজগাঁওয়ে ডিএনসির প্রধান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ডিএনসি’র পক্ষ থেকে জানানো হয়, গত ৯ জুলাই রাজধানীর এলিফ্যান্ট রোড, কলাবাগান ও পশ্চিম রাজাবাজার এলাকা থেকে ৫০ হাজার পিসসহ একই পরিবারের কয়েক জনকে গ্রেফতার করা হয়। ওই ঘটনায় দায়ের হওয়া মামলার সূত্র ধরে ইয়াবা সিন্ডিকেটের বিষয়ে তথ্য পাওয়া যায়। তাদেরকে আটকের জন্য ডিএনসি’র ঢাকা মেট্রো অঞ্চলের সদস্যরা গোয়েন্দা নজরদারী চালাচ্ছিল। এরই প্রেক্ষিতে বৃহস্পতিবার প্রথমে ডিএনসি’র খিলগাঁও ও সূত্রাপুর সার্কেল যৌথভাবে শনিরআখরা এলাকায় অভিযান চালায়। এ সময় ইয়াবা ট্যাবলেট সরবরাহের সময় সিন্ডিকেটের সদস্য মহিউদ্দিন ইসলামকে ৫ হাজার পিস ইয়াবাসহ আটক করা হয়। পরে তার দেয়া তথ্যে বংশালের নবাবপুর রোডের ১৬৭ নম্বরস্থ এম এস মার্কেটের ৩য় তলায় অভিযান চালানো হয়। এ সময় মাদক ব্যবসায়ী নাসির উদ্দিনের গোডাউন ২০ হাজার পিস ইয়াবা উদ্ধারসহ ব্যবসায় সহযোগিতার দায়ে মার্কেটের দারোয়ান দুলাল চন্দ্র শীলকে আটক করা হয়। তবে মূল হোতা নাসির উদ্দিন পলাতক থাকায় তাকে আটক করা যায়নি।

এছাড়া একই টিম গেণ্ডারিয়ার দয়াগঞ্জ এলাকায় পৃথক অভিযান চালিয়ে আরও ৫ হাজার পিস ইয়াবাসহ এ মাদক সিন্ডিকেটের অপর সদস্য মোবারক হোসেন বাবুকে আটক করে।

ডিএনসি থেকে আরও জানানো হয়, আটক তিনজনের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় ডিএনসি’র খিলগাঁও সার্কেলের পরিদর্শক সুমনুর রহমান ও সূত্রাপুর সার্কেলের পরিদর্শক মো. হেলাল উদ্দিন ভূঁইয়া বাদী হয়ে মাদক আইনে পৃথক ২টি মামলা করেছেন। উদ্ধার হওয়া মাদকের চালানের মূল হোতা পলাতক সনাসির উদ্দিন। তাকে আটকের জন্য বিভিন্ন স্থানে অভিযান চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইয়াবা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ