Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বন্যায় ক্ষতিগ্রস্ত ঝুঁকিপূর্ণ ১২৬টি পয়েন্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

বর্ষা মৌসুমের আগে সংস্কারের সুপারিশ
বন্যায় ক্ষতিগ্রস্ত পানি উন্নয়ন বোর্ডের ঝুঁকিপূর্ণ ১২৬টি পয়েন্ট আগামী বর্ষা মৌসুমের আগে সংস্কার করার সুপারিশ করেছে পানিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। গতকাল বৃহস্পতিবার জাতীয় সংসদের পানিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ৩১তম বৈঠকে এ সুপারিশ করা হয়।
বৈঠকে পানি উন্নয়ন বোর্ড ও মন্ত্রণালয়ের কাজকে আরো গতিশীল করার জন্য আন্ত:মন্ত্রণালয় সভা করে জনবল নিয়োগের কাজটি দ্রুতসম্পন্ন করার সুপারিশ করা হয়। কমিটি বন্যায় ক্ষতিগ্রস্ত পানি উন্নয়ন বোর্ডের ঝুঁকিপূর্ণ ১২৬টি পয়েন্ট আগামী বর্ষা মৌসুমের আগে সংস্কার করার সুপারিশ করে। বৈঠকে সুনামগঞ্জ, সিলেট, হবিগঞ্জ, কিশোরগঞ্জসহ হাওর এলাকার ফসল রক্ষা ও বন্যার ক্ষয়-ক্ষতি থেকে রক্ষার জন্য সুরমা ও কুশিয়ারা নদী ড্রেসিং করার সুপারিশ করা হয়। কমিটি মেক্যানিক্যাল ইকুয়িপম্যান্ট (এমই) পরিদপ্তরকে গতিশীল করার জন্য বাপাউবো এর সাংগঠনিক কাঠামোভুক্ত করে অনুমোদিত প্রয়োজনের ভিত্তিতে দ্রুত বাস্তবায়নপূর্বক কর্মকর্তা-কর্মচারীদের রাজস্ব খাতে বেতন-ভাতাদি প্রদানের সুপারিশ করে। বৈঠকে পানি উন্নয়ন বোর্ড ও মন্ত্রণালয়ের বাজেট বৃদ্ধি করার সুপারিশ করা হয়।
কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেনের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন, কমিটি সদস্য ও পানি সম্পদ প্রতিমন্ত্রী মোহাম্মদ নজরুল ইসলাম, এ. কে. এম ফজলুল হক, মো: ফরিদুল হক খান, রেজওয়ান আহাম্মদ তৌফিক, মোস্তাফিজুর রহমান চৌধুরী এবং মোছা: সেলিনা জাহান লিটা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্যা

১৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ