Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

কূটনীতিকদের সাথে বিএনপির বৈঠক

| প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৭, ৮:৪৪ পিএম

স্টাফ রিপোর্টার : জাতীয়তাবাদী দল বিএনপি আজ বুধবার বিকেলে রাজধানীর লেকশোর হোটেলে বাংলাদেশে অবস্থানরত বিদেশি কূটনীতিকদের নিয়ে বৈঠক করেছে। তবে এ বৈঠকের বিষয়ে বিএনপির পক্ষ থেকে বিস্তারিত কিছু জানানো হয়নি।
বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আবদুল মঈন খান, রিয়াজ রহমান, সাবিহ উদ্দিন আহমেদ, ব্যারিস্টার রুমীন ফারহানা, অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, অ্যাডভোকেট জয়নাল আবদীন, ব্যারিস্টার নওশের জামিল, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন উপস্থিত ছিলেন।
বিদেশি কূটনীতিকদের মধ্যে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, জার্মানি, অস্ট্রেলিয়া, সৌদি আরব, চীন, ভারত, তুরস্ক, ইন্দোনেশিয়া, ভিয়েতনাম, ডেনমার্ক, নরওয়ে, মালদ্বীপ, নেপাল, মরক্কোসহ আন্তর্জাতিক কয়েকটি সংগঠনের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।
জানা গেছে, বৈঠকে প্রধান বিচারপতি ও রোহিঙ্গা ইস্যু এবং চলমান রাজনীতি নিয়ে আলাপ-আলোচনা হয়েছে। প্রধান বিচারপতির হঠাৎ ছুটির বিষয়টি নিয়ে বিএনপির পক্ষ থেকে কূটনীতিকদের অবহিত করা হয়।
বৈঠকের সত্যতা স্বীকার করে বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমীন ফারহানা বলেন, চিফ জাস্টিসের রিমুভালের ওপর কূটনীতিকদের সঙ্গে আমাদের ব্রিফিং ছিল। উনাকে (প্রধান বিচারপতি) জোর করে ছুটিতে পাঠানো হলো এ বিষয়ে কূটনীতিকদের অবহিত করেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ