Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাবনা থেকে যশোরে নেওয়া হয়েছে নিহত ‘জঙ্গি’ মারজানের পিতা-মাতাকে

পাবনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৭, ৬:৩৯ পিএম

হলি আর্টিজান হামলার ‘জঙ্গি’ নুরুল ইসলাম মারজানের পিতা-মাতাকে যশোরে নেওয়া হয়েছে। পাবনা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা এই খবরের সত্যতা নিশ্চিত করেছেন।
নিহত মারজানের যশোরের বোনের ভাড়া বাসাটি পুলিশ গত ৮ অক্টোবর থেকে ঘিরে রেখেছে।

আজ সকাল ৯ টার দিকে মারজানের পিতা গেঞ্জি কাটার মাষ্টার মো. নিজাম উদ্দিন ও তার স্ত্রী (মারজানের মাতা) সালমা খাতুনকে তাদের মেয়ে খাদিজার বাসায় নেওয়া হয়েছে। সূত্র মতে, খাদিজা , তাঁর স্বামী মশিউর রহমান যশোরের ঘোপ নওয়াপাড়া সড়কের একটি মসজিদের একটি ফ্ল্যাট বাড়িতে অবস্থান করছেন। এই খবর জানার পর জানার পরম মশিউরকে গ্রেফতার করতে পুলিশ ওই বাড়িটি ঘিরে ফেলে। ওই বাড়ির স্বত্বাধিকারী যশোর জেলা স্কুলের সহকারী শিক্ষক হায়দার আলী। পাবনা পুলিশ বিকাল ৩টার দিকে মারজানের পিতা-মাতাকে নিয়ে ওই বাড়িতে পৌঁছায় বলে জানা গেছে। সূত্র মতে,নিহত মারজানের বোন খাদিজা তাঁর পিতা আসলে আত্মসমর্পণ করবেন বলে জানানোর পর পুলিশ তার পিতা-মাতাকে পাবনা থেকে যশোর নিয়ে যায়। খাদিজা ওই বাসার বারান্দায় দাঁড়িয়ে বাড়ির স্বত্বাধিকারী স্কুল শিক্ষক জানান, তিনি ও তার তিন শিশু সন্তান ছাড়া স্বামী বাসায় নেই।

উল্লেখ্য, গত বছর জুলাই মাসে গুলশানের হলি আর্টিজান রেস্তোরায় জঙ্গি হামালায় ১৭জন বিদেশীসহ ২২জন নিহত হন। এই ঘটনার মূল হোতা হিসেবে পাবনার হেমায়েতপুর ইউনিয়নের আফুরিয়া গ্রামের হোসিয়ারি ব্যবসায়ী গেঞ্জি কাটার মাষ্টার মো. নিজাম উদ্দিনের পুত্র চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র নুরুল ইসলাম মারজানের নাম আইন-শৃঙ্খলা বাহিনী জানতে পারে। চলতি বছর ৬ জানুয়ারি ঢাকার মোহাম্মদপুর বেড়িবাঁধ এলাকায় পুলিশের সাথে ‘বন্ধুক যুদ্ধে’ মারজান নিহত হয়। এই ঘটনার সাথে নিহত মারজানের ভগ্নীপতি মশিউর রহমানের সম্পৃক্ততার তথ্য পুলিশ নিশ্চিত হওয়ার পর তাকে গ্রেফতারের চেষ্টা চালিয়ে আসছিল। যশোরে পরিবার নিয়ে একটি ভাড়া বাসায় অবস্থান করার খবর নিশ্চিত হওয়ার পর পুলিশ বাড়িটি ঘিরে ফেলে।সর্বশেষ পাওয়া খবর পর্যন্ত খাদিজা এখনো আত্মসমর্পণ করেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ