Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার মালদ্বীপকে হারাল বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সাফ অনুর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী ম্যাচে ভারতের বিপক্ষে অবিস্মরণীয় জয় তুলে নেওয়ার পর এবার মালদ্বীপকে হারালো বাংলাদেশ যুব দল। গতকাল ভুটানের রাজধানী থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে বাংলাদেশ ২-০ গোলে হারায় মালদ্বীপকে। বিজয়ী দলের হয়ে ফরোয়ার্ড সৈকত মুন্না ও জাফর ইকবাল একটি করে গোল করেন। এই জয়ে স্বাগতিক ভুটানকে পেছনে ফেলে টানা দু’ম্যাচ জিতে ৬ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে উঠে আসলো লাল-সবুজরা। সমান ম্যাচে ভুটানেরও ছয় পয়েন্ট কিন্তু গোল গড়ে এগিয়ে আছে বাংলাদেশ।
টুর্নামেন্টে প্রথম ম্যাচে শক্তিশালী ভারতের বিপক্ষে ৩-০ গোলে পিছিয়ে থেকে শেষ পর্যন্ত ৪-৩ গোলের ঐতিহাসিক জয় পাওয়ার পর দ্বিতীয় ম্যাচে মালদ্বীপের বিপক্ষে মাঠে নামার আগে উজ্জীবিত ছিলো বাংলাদেশ দল। জয়ের লক্ষ্যেই মাঠে নামে তারা। কিন্তু কোচ মাহবুব হোসেন রক্সির শিষ্যদের আশা ছিলো আরও বড় ব্যবধানে জিতবে তারা। কিন্তু শেষ পর্যন্ত প্রত্যাশা পূরণ না হলেও জয়ের ধারায় থেকে মাঠ ছাড়ে বাংলাদেশ যুব দল। কাল ম্যাচের শুরু থেকেই আক্রমণাতœক ফুটবল উপহার দেয় লাল-সবুজরা। যে কারণে প্রথমার্ধেই দু’গোল আদায় করে নেয় তারা। ম্যাচের ৯ মিনিটে সৈকত মাহমুদ মুন্না গোল করে বাংলাদেশকে এগিয়ে নেন (১-০)। ৪৫ মিনিটে জাফর ইকবাল গোল করলে ব্যবধান বাড়ে (২-০)। প্রথমার্ধে এ দু’টি গোল ছাড়াও আরও বেশ ক’টি সুযোগ পায় বাংলাদেশ। কিন্তু মালদ্বীপ রক্ষণভাগের দৃঢ়তায় গোলের সংখ্যা বাড়েনি। দুই গোলে এগিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধে গোলক্ষুধা যেন কমে যায় বাংলাদেশের। একের পর এক আক্রমণ চালালেও সফল হন না রহমত,সুফিল, জাফর, মুন্নারা। মালদ্বীপের রক্ষণদূর্গ দ্বিতীয়ার্ধে আরও সু-সংগঠিত হয়ে খেলায় অধীক গোল পেতে হতাশ হতে হয় বাংলাদেশকে। ভারতের বিপক্ষে সেটপিসে গোল পেয়েছিল লাল-সবুজরা। কিন্তু মালদ্বীপ ম্যাচে বেশ কিছু সেটপিস পেয়েও গোল তুলে নিতে পারেনি তারা। তাই শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়েই সন্তুষ্ট হতে হয় রক্সির শিষ্যদের।
পাঁচ জাতির অনুর্ধ্ব-১৮ সাফ টুর্নামেন্ট রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হচ্ছে। সর্বোচ্চ পয়েন্টধারী দল চ্যাম্পিয়নের মর্যাদা পাবে। বাংলাদেশ তাদের তৃতীয় ম্যাচ খেলকে আগামী ২৫ সেপ্টেম্বর টুর্নামেন্টে বর্তমান চ্যাম্পিয়ন নেপালের বিপক্ষে। আর শেষ ম্যাচটি খেলবে টুর্নামেন্টে সমাপনী দিন ২৭ সেপ্টেম্বর ভুটানের বিপক্ষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ