Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ষোড়শ সংশোধনী নিয়ে বিএনপি বেশি দুশ্চিন্তাগ্রস্ত -ওবায়দুল কাদের

বিশেষ সংবাদদাতা,যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি সবসময় ইস্যু খোঁজে। তারা মনে করেছিল আদালতের পর্যবেক্ষণও একটা ইস্যু। এটাকে নিয়ে আন্দোলন করা যাবে, সরকারের বিরুদ্ধে কথা বলা যাবে। এ কারণে বিএনপিই এ বিষয় নিয়ে প্রথম রাজনীতি শুরু করেছে। তাদের বক্তব্য এমন যে, রায়ের পর্যবেক্ষণের কারণে সরকারের পদত্যাগ করা উচিত। আসলে বিএনপি এখন ‘ঢাল নাই তলোয়ার নাই, নিধিরাম সরদার’ মার্কা একটা দলে পরিণত হয়েছে।’
চলমান ইস্যু ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে কথা বলতে চাননি ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক। তবে সাংবাদিকদের প্রশ্নে একপর্যায়ে তিনি বলেন, ‘ঈদের পর অনুষ্ঠেয় জাতীয় সংসদ অধিবেশনে ষোড়শ সংশোধনী নিয়ে আলোচনা হতে পারে। সেখানে কী আলোচনা হবে, আমি এখনই বলতে পারবো না। তা স্পিকার ও সংসদীয় কমিটির সদস্যরা জানেন।’ ‘সংসদ সদস্যরা আলোচনা উত্থাপন করতেই পারেন। তবে আগামী অধিবেশন সংক্ষিপ্ত হবে। সেখানে গুরুত্বপূর্ণ কিছু বিল পাশ হবে,’। তিনি বলেন, ষোড়শ সংশোধনী নিয়ে সাধারণ মানুষ নয়, বিএনপি বেশি দুশ্চিন্তাগ্রস্থ। তারা মনে করেছিল আদালতের পর্যবেক্ষণকে ইস্যু করে ক্ষমতায় যাবে। কিন্তু তাতেও তারা ব্যর্থ।
মন্ত্রী বলেন, ‘তাদের এখন প্রেস ব্রিফিংই সম্বল। তা নিয়েও আমার মনে হয় আদালত নিয়ে তাদের চিৎকার চেঁচামেচি আস্তে আস্তে মিইয়ে পড়ছে, কমে যাচ্ছে। এটা চলে গেলে আর তো কোনো ইস্যুও নেই। তারা নিজেরা ব্যর্থ, পদত্যাগ তো তারা করবে। রোববার যশোর সার্কিট হাউসে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, মহাসড়ক নিয়ে কোন অভিযোগ শুনতে চাই না। ২৪ ঘন্টার মধ্যে চলাচলের উপযোগী করতে নিরলসভাবে সবাইকে কাজ করতে হবে। আমার ঘোষণা যদি বাস্তবায়ন না হলে আমি ছোট হবো। মন্ত্রণালয়, বিভাগও ছোট হবে। কখন রোদ উঠবে; কখন সূর্য উঠবে এরজন্য অপেক্ষা করা যাবে না। সড়কের ট্রু পিকচার জানাতে হবে। শাক দিয়ে মাছ ঢাকা যাবে না। সব খবর আমার কাছে থাকে। কোন অজুহাত শুনতে চাই না। বৃষ্টি বাদলের অজুহাতে কাজ বন্ধ রাখা যাবে না। বৃষ্টি বাদরের ট্রিটমেন্ট প্রকৌশলীদের কাছে আছে। রাতের বেলায়ও কাজ করতে হবে। ঈদে ঘরের ফেরা মানুষের যাত্রা নির্বিঘœ করতে প্রকৌশলীদের রাস্তায় থাকতে হবে।
মতবিনিময় সভায় যশোর-৩ সদর আসনের এমপি কাজী নাবিল আহমেদ, যশোর-৫ আসনের এমপি স্বপন ভট্টাচার্য্য, জেলা প্রশাসক মোঃ আশরাফ উদ্দিন ও পুলিশ সুপার মোঃ আনিসুর রহমান বিপিএম পিপিএম(বার), জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদার, জেলা আওয়ামী লীগের সহসভাপতি মুক্তিযোদ্ধা খয়রাত হোসেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, জেলা যুবলীগ সভাপতি মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী, সম্পাদক ও যশোর পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু, আওয়ামী লীগের দফতর সম্পাদক মাহমুদ হাসান বিপু।



 

Show all comments
  • Hira ২৮ আগস্ট, ২০১৭, ৫:১৩ এএম says : 0
    AL is talking too much and they are rather than work properly
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ষোড়শ সংশোধনী

৫ নভেম্বর, ২০১৭
১৪ সেপ্টেম্বর, ২০১৭

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ