Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

ষোড়শ সংশোধনীর পর্যবেক্ষণ ১৬ কোটি মানুষের ইচ্ছার বহিঃপ্রকাশ-যুগ্ম মহাসচিব, ইসলামী আন্দোলন

| প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান বলেছেন, ষোড়শ সংশোধনী বাতিল সংক্রান্ত মাননীয় বিচারপতির পর্যবেক্ষণে এদেশের ১৬ কোটি মানুষের হৃদয়ের গভীর আকুতিই ফুটে উঠেছে। যদিও এতে কারো কারো আঁতে টান পড়েছে। সত্য কথা সর্বদাই তিক্তই হয়ে থাকে। তিনি বলেন, মাননীয় প্রধান বিচারপতির সাহসী ভূমিকা ইতিহাস হয়ে থাকবে। দেশপ্রেমিক ঈমানদার জনতা যুগ যুগ ধরে সত্যানুসন্ধানী মানুষের সত্য উচ্চারণে প্রেরণার উৎস হয়ে থাকবে।
গতকাল পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা জেলা শাখার মজলিসে শুরার অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। সংগঠনের ঢাকা জেলা সভাপতি আলহাজ্ব সৈয়দ আলী মোস্তফার সভাপতিত্বে এবং সেক্রেটারী আলহাজ্ব শাহাদাত হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত শুরার অধিবেশনে কুরআনের দরস পেশ করে প্রচার সম্পাদক মুফতি আব্দুল করীম, অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জেলা উপদেষ্টা আলহাজ্ব সুলতান আহমদ খান, জেলা সহ-সভাপতি আলহাজ্ব হানিফ মিয়া মেম্বার ও আলহাজ্ব হাফেজ জয়নুল আবেদীন, জয়েণ্ট সেক্রেটারী অধ্যাপক ডা. কামরুজ্জামান, সাংগঠনিক সম্পাদক মুহা. হাসমত আলী, মাওলানা নূর হোসাইন, আলহাজ্ব আব্দুর রাজ্জাক বেপারী, মাওলানা ইলিয়াস হোসাইন, মাওলানা জহিরুল ইসলাম, আতিকুর রহমান, টি এম মাহফুজুর রহমান, শাহ আবু বকর, আলহাজ্ব ইবরাহীম প্রমুখ।
অধ্যাপক মাহবুবুর রহমান বলেন, প্রধান বিচারপতির ঐতিহাসিক এ রায় ও বিতর্কিত পর্যবেক্ষণের মাধ্যমে দেশের প্রথম শ্রেণির একজন নির্ভীক নাগরিক ও জাতির অভিভাবকের পরিচয়ই দিয়েছেন। তিনি বলেন, দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটছে। নীতি-নৈতিকতা বলছে কিছু বাকি নেই। দেশে সন্ত্রাস ও ধর্ষণর তুফান শুরু হয়েছে।
সভাপতির বক্তব্যে আলহাজ্ব সৈয়দ আলী মোস্তফা বলেন, কিছু বাম ও নাস্তিকের দ্বারা তৈরী হিন্দুত্ববাদী ও নাস্তিক্যবাদী পাঠ্যসূচির প্রধানমন্ত্রীর নির্দেশিত সংশোধনী পরিবর্তনের চক্রান্ত রুখে দাড়াতে হবে।
ইসলামী আন্দোলন মহানগর উত্তর
ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেছেন, সম্প্রতি গোটা দেশে এক অস্থিতিশীলতা বিরাজ করছে। যেভাবে গুম-খুন, ধর্ষণ, নির্যাতন-নিপীড়ন বেড়ে চলেছে এতে সমগ্র জাতি আজ উদ্বেগ ও উৎকণ্ঠার মধ্যে দিনাতিপাত করছে। অপরাধীরা মাথা চাঁড়া দিয়ে উঠছে এবং বিচারহীনতার যে সংস্কৃতি শুরু হয়েছে। সরকারের চরম ব্যর্থতা ক্রমেই ফুটে উঠেছে। সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায়কে কেন্দ্র করে অস্থিরতা শুরু হয়েছে। দেশের বর্তমান অবস্থা থেকে জনগণের দৃষ্টি ভিন্ন দিকে ফেরানোর জন্যই নুতুন নতুন ইস্যু সৃষ্টি করা হচ্ছে। বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের মাঝে দূরত্ব ও দ্বন্ধ আদৌ কোন দেশের জন্য শুভ নয়।
গতকাল বিকালে নগর কার্যালয়ে ঢাকা মহানগর উত্তরের এক জরুরী সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। এতে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সহ-সভাপতি আলহাজ আনোয়ার হোসাইন, সেক্রেটারী মুহাঃ মোশাররফ হোসেন, মুফতী জহীর ইবনে মুসলিম, মুফতী মাছউদুর রহমান, মুফতী ফরিদুল ইসলাম, হাফেজ হানিফ ভূইঁয়া, এডঃ শওকত আলী হাওলাদার, আবুল হোসেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ষোড়শ সংশোধনী

৫ নভেম্বর, ২০১৭
১৪ সেপ্টেম্বর, ২০১৭

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ