Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সাতক্ষীরার চার আসনে বিএনপির এক ডজন নেতার গণসংযোগ

মনোনয়ন প্রত্যাশায়

| প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

আবদুল ওয়াজেদ কচি, সাতক্ষীরা থেকে : একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে। তাই সাতক্ষীরার চারটি আসনে দলীয় মনোনয়ন প্রত্যাশী বিএনপির এক ডজন নেতা গণসংযোগ শুরু করেছেন। প্রকাশ্যে কোন সভা-সমাবেশ বা দলীয় কর্মসূচি পালন না করলেও গণসংযোগে পিছিয়ে নেই তারা। নীরবে বার্তা পৌঁছে দিচ্ছেন তৃণমূল নেতা-কর্মীদের কাছে।
দলীয় একাধিক সূত্র জানায়, নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে কেন্দ্র থেকে এখনো কোন সুনির্দিষ্ট সিদ্ধান্ত জানানো হয়নি। তবে, প্রস্তুত থাকতে বলা হয়েছে। তাই বসে নেই সাতক্ষীরার বিএনপি নেতা-কর্মীরা। একই সাথে জেলার চারটি আসনে প্রতিদ্ব›িদ্বতা করে বিজয় নিশ্চিতে জোর প্রস্তুতি নিচ্ছে একাধিক বার ক্ষমতায় অধিষ্ঠিত দলটি।
সংশ্লিষ্ট সূত্র মতে, সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনে প্রার্থী হতে চান জেলা বিএনপির সাবেক সভাপতি, কেন্দ্রীয় বিএনপির প্রকাশনা সম্পাদক ও সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিব। এখন পর্যন্ত সাতক্ষীরা-১ আসনে বিএনপির একক প্রার্থী হিসেবে তার নামই শোনা যাচ্ছে।
সাতক্ষীরা-২ (সাতক্ষীরা সদর) আসনে দলীয় মনোনয়ন চাইবেন জেলা বিএনপির সভাপতি রহমাতুল্লাহ পলাশ, সাবেক সাধারণ সম্পাদক ও লাবসা ইউপি চেয়ারম্যান আবুল আলীম, সাবেক পৌর মেয়র প্রবীণ বিএনপি নেতা এমএ জলিল, বর্তমান সাধারণ সম্পাদক তারিকুল হাসান, যুগ্ম সম্পাদক ও সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি ও জেলা বিএনপির সহ-সভাপতি আব্দুর রউফ।
সাতক্ষীরা-৩ (আশাশুনি, দেবহাটা, কালিগঞ্জের একাংশ) আসনে মনোনয়ন পেতে কাজ করছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ডা. শহিদুল আলম এবং আশাশুনি উপজেলা বিএনপির সভাপতি ও কুল্যা ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম।
এছাড়া সাতক্ষীরা-৪ (শ্যামনগর ও কালিগঞ্জে একাংশ) আসনে মনোনয়ন লাভে গণসংযোগ শুরু করেছেন জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাতক্ষীরা আদালতের সাবেক পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট সৈয়দ ইফতেখার আলী, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য কাজী আলাউদ্দিন ও শ্যামনগর উপজেলা বিএনপির সভাপতি মাস্টার আব্দুল ওয়াহেদ।
এছাড়া সুপ্রিম কোর্ট জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের প্রতিষ্ঠাকালীন সদস্য অ্যাডভোকেট আরিফুর রহমানও দলীয় মনোনয়ন চাইবেন বলে জানা গেছে।
এ প্রসঙ্গে জেলা বিএনপিসাধারণ সম্পাদক তারিকুল হাসান বলেন, নানা বাধা-বিপত্তির মধ্যেও আমরা তৃণমূল নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে কাজ করছি। মনোনয়ন তো সবাই চাইতে পারেন। দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া যার হাতে ধানের শীষ তুলে দেবেন আমরা সবাই এক হয়ে তার জন্যই কাজ করবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ