Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে শিশু গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু

| প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নগরীতে এক শিশু গৃহকর্মীর রহস্যজনক মৃত্যুর ঘটনায় গতকাল (সোমবার) সন্দেহভাজন হিসেবে গৃহকত্রীকে আটক করা হয়েছে। আটক শাহেদা আক্তার (৩২) বায়েজিদ বোস্তামী থানার ডিওএইচএস এলাকার বাসিন্দা মো. বখতেয়ারের স্ত্রী। নিহত গৃহকর্মী লিমা আক্তারের (১২) বাড়ি কক্সবাজার জেলার চকরিয়ায়। দুই বছর ধরে প্রবাসী বখতেয়ারের বাসায় কাজ করছে সে।
বায়েজিদ বোস্তামী থানার ওসি মোহাম্মদ মহসিন ইনকিলাবকে বলেন, সকালে ছাদ থেকে লিমা পড়ে যায় দাবি করে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান শাহেদা। সেখানে কর্তব্যরত চিকিৎসক লিমাকে মৃত ঘোষণা করেন। ঘটনা সন্দেহজনক হওয়ায় গৃহকত্রী শাহেদাকে আটক করে পুলিশ। পরে বাড়ির দারোয়ানসহ আরও ৩ জনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেয়া হয়।
ওসি জানান, লিমার মা-বাবা কেউ বেঁচে নেই। তার এক আত্মীয় দুই বছর আগে তাকে ওই বাসায় কাজে নিয়োগ করে। প্রাথমিকভাবে জানা গেছে শিশু লিমার রাতে বিছানায় পেশাব করার অভ্যাস ছিল। আর এ কারণে গৃহকত্রী প্রায় তাকে মারধর ও গালমন্দ করতেন। ধারণা করা হচ্ছে, এ কারণে ওই শিশুটি ভবন থেকে লাফিয়ে আত্মহত্যা করেছে। তবে ঘটনার রহস্য উদঘাটনে আরও কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করা হবে। সে আত্মহত্যা করেছে নাকি কেউ তাকে ছাদ থেকে ফেলে দিয়েছে তা নিশ্চিত করতে তদন্ত চলছে।
গতকাল চমেক হাসপাতালে লাশের ময়নাতদন্ত রিপোর্ট সম্পন্ন হয়েছে। তবে লাশ নিতে স্বজনদের কেউ আসেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

৩০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ