Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘র‌্যাব মানে রহমত অব আল্লাহ ফর বাংলাদেশ’

চট্টগ্রামের এমপি লতিফ বললেন

| প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : র‌্যাবকে বাংলাদেশের জন্য আল্লাহর রহমত বলে উল্লেখ করেছেন চট্টগ্রাম নগরীর ১১ (বন্দর-পতেঙ্গা) আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ও সাবেক চিটাগাং চেম্বার সভাপতি এম এ লতিফ। গতকাল (শনিবার) পতেঙ্গায় র‌্যাব-৭ এর অভিযানে সম্প্রতি উদ্ধারকৃত মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানে দেয়া বক্তব্যে এমপি লতিফ এ মন্তব্য করেন। তিনি আরও বলেন, ‘র‌্যাব সন্ত্রাসীদের জন্য আতঙ্কের নাম। সাধারণ মানুষের জন্য স্বস্তির নাম। র‌্যাবকে আমি এভাবে এব্রেভিয়েট করি- ‘আর’ অর্থ রহমত, ‘এ’ অর্থ আল্লাহ, ‘বি’ ফর বাংলাদেশ। রহমত অব আল্লাহ ফর বাংলাদেশ, আরএবি (র‌্যাব)। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
এমপি লতিফ বলেন, পুলিশ বা র‌্যাব যখন ওই নরপশুগুলোকে (সন্ত্রাসী) ‘হান্ট ডাউন’ করে তখন আমাদের দেশের কিছু বুদ্ধিজীবী টেলিভিশনের টক শো তে বসে সমালোচনা করতে থাকে- বিনাবিচারে হত্যা করা হচ্ছে। বিনাবিচারে কোন মানুষকে হত্যা করা হচ্ছে না। বিনাবিচারে যাদের হত্যা করছে, তারা মানুষরূপী পশু। একেকজন অপরাধীর নামে ১০, ২০, ১৫ এরকম মামলা থাকে।
এসময় অনুষ্ঠানে উপস্থিত র‌্যাবের মহাপরিচালকের উদ্দেশে লতিফ বলেন, অনন্য ভূমিকার জন্য মহাপরিচালককে জনগণের পক্ষ থেকে ‘লাল সালাম’ জানাই। অনুষ্ঠানে প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী নিজদলের সংসদ সদস্য লতিফের উপরোক্ত বক্তব্যের বিষয়ে কিছু বলেননি। তবে তিনি লতিফকে দক্ষ ব্যবসায়ী, অভিজ্ঞ রাজনীতিবিদ ও ভোটে জয়ী জনগণের প্রিয় নেতা বলে উল্লেখ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

৩০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ