Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আমরা আর গৃহপালিত দল নই -এরশাদ

| প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, আমরা আর গৃহপালিত বিরোধী দল নই। জাতীয় পার্টি এখন প্রথম সারির দল। গতকাল মঙ্গলবার রাজধানীর গুলশানের ইমানুয়েলস সেন্টারে ঢাকা উত্তর জাপা আয়োজিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। তিনি আরো বলেন, আগে আমরা সরকারের সব কাজের সমর্থন করে যেতাম। মানুষ আমাদের গৃহপালিত বিরোধী দল বলতো। কিন্তু ইসলামী মহা ঐক্যজোট গঠনের পর আমরা ঘুরে দাঁড়িয়েছি। জনগণ আমাদের নিয়ে নতুনভাবে চিন্তা করছে। এখন আর আমরা গৃহপালিত বিরোধী দল নই। এখন আমরা সামনের সারির দল।
জাতীয় পার্টি ঢাকা উত্তর আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জাপার সিনিয়র কো চেয়ারম্যান ও বিরোধী দলের নেতা রওশন এরশাদ, কো চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমীন হাওলাদার, ঢাকা উত্তর জাপার সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সেন্টু ও ইসলামী মহা ঐক্যজোটের চেয়ারম্যান আবু নাসের ওয়াহেদ ফারুক প্রমূখ।
এরশাদ বলেন, অভিশপ্ত বাংলাদেশে কোনো সুসংবাদের দেখা পাওয়া না। এর পরিবর্তন হওয়া দরকার এবং এই পরিবর্তনের জন্য আল্লাহ জাতীয় পার্টির পক্ষে রাজনীতি করছেন। আল্লাহ পরিবর্তন চান, বাংলাদেশকে অভিশাপমুক্ত করতে তিনি জাতীয় পার্টিকে সাহায্য করছেন। তিনি বলেন, অনেক অত্যাচার-অবিচার সহ্য করে জাতীয় পার্টি টিকে আছে। আমাকে জেলে নেওয়া হয়েছিল। দলের অনেক নেতাকর্মীকে জেলে নেওয়া হয়েছিল; অনেকের মৃত্যু হয়েছে। দল ভাঙ্গার চেষ্টা হয়েছিল, কিন্তু পার্টি ধ্বংস হয়নি। কারণ, আল্লাহ জাতীয় পার্টির হয়ে রাজনীতি করছে। তিনি বলেন, এখন প্রতিদিন কেবল মরার খবর দেখি। প্রতিদিনই মৃত্যুর খবর। দেশে এখন চলছে কেবল ধর্ষণ আর মৃত্যু। কোনো সুসংবাদ দেখিনা। এই দেশতো আমরা চাইনি। আমরা সুন্দর দেশ চেয়েছিলাম, কিন্তু এত রক্তাক্ত কেন? এই দেশ আমরা চাই না। এটি এখন অভিশপ্ত বাংলাদেশ। এদেশকে অভিশাপ থেকে মুক্ত করতে হলে পরিবর্তন প্রয়োজন। জাতীয় পার্টির সামনে ক্ষমতায় যাওয়ার সুযোগ রয়েছে মন্তব্য করে সাবেক এ প্রেসিডেন্ট বলেন, মানুষের মনে হতাশা আছে। এটি দূর করতে পারে জাপা, আমাদের সামনে এখন সুযোগ এসেছে। এ সুযোগ হেলায় ফেলা যাবে না। এতদিন আমরা ছিলাম ব্যাক বেঞ্চার, এখন প্রথম বেঞ্চে এসেছি। এখন রাজনীতিতে জাতীয় পার্টি বিরাট ফ্যাক্টর। জাতীয় পার্টি ছাড়া নির্বাচন হবে না, আর আমরা নির্বাচনে এলে আমাদের ক্ষমতায় আসারও সুযোগ রয়েছে।



 

Show all comments
  • Nur- Muhammad ৫ জুলাই, ২০১৭, ১২:৫৩ পিএম says : 0
    তা হলে এত দিন গৃহ পালিত ছিলেন তা স্বীকার করলেন। শুধু তাই নয়, ক্ষমতার লোভে আপনি পুরু রাজনীতিকে কুলষিত করছেন। .......................... এখন ও সময় আছে পরিসুদ্ধি হওয়ার। এখন ই পদত্যাগ করে, জনগণের কাতারে আসুন। গণ আন্দোলনে যোগ দিন। স্বৈরাচারীভাব পরিত্যাগ করুন। ভোটাধিকার, নিরপেক্ষ নির্বাচনে সরকারকে বাধ্য করুন। ধন্যবাদ। সবায়কে ধন্যবাদ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরশাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ