Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

আমি বিরল ইতিহাস সৃষ্টি করেছি এরশাদ

| প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পৃথিবীর ইতিহাসে নিজেকে বিরল ইতিহাসের নায়ক হিসেবে দাবি করেছেন জাতীয় পার্টির  চেয়ারম্যান সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি বলেছেন, আমার হাতে কোনো রক্তের দাগ নেই। আমি স্বেচ্ছায় ক্ষমতা হস্তান্তর করেছি। এমন নজীর নেই। গতকাল সোমবার সকালে দলীয় কার্যালয়ে এক যৌথ সভায় তিনি  এসব কথা বলেন।
প্রধানমন্ত্রীর বিশেষ দূত এরশাদ বলেন, আমি সৈনিক ছিলাম। ১৯৮৩ সালে ক্ষমতা গ্রহণ করার পর ১৯৮৪ সালে নির্বাচন দিতে চেয়েছিলাম। কিন্তু কোনো রাজনৈতিক দল নির্বাচনে আসেনি। তাই আমাকে ক্ষমতা গ্রহণ করতে হয়েছিল। আমার দল ২৬ বছর ক্ষমতার বাইরে। তবুও জাতীয় পার্টি ভেঙ্গে যায়নি। জাপার চেয়ারম্যান বলেন, অনেকে বলে থাকেন যে, বিএনপির জায়গায় আমরা যাবো, কিন্তু বাস্তবে তা সম্ভব নয়। কারণ বিএনপি অনেক মানুষ হত্যা করেছে, নির্যাতন করেছে। আমার হাতে রক্তের দাগ নেই। বিএনপি’র স্থানে আমরা যাবো না।  এরশাদ বলেন, আমরা নিঃশেষ হয়ে যাইনি। সুষ্ঠু নির্বাচন দিলে আমরাই বিজয়ী হবো।অনেক অত্যাচার, অন্যায়, জুলুম, নিপীড়ন ও নির্যাতনের পরেও জাতীয় পার্টির ঐক্য অটুট রয়েছে। নয় বছর জাতীয় পার্টির সরকার দেশ পরিচালনা করেছে। ওই সময় বিএনপিসহ বিরোধী দল ৩৬৫ দিন হরতাল করেছে এবং ভালোভাবে দেশ পরিচালনা করতে দেয়নি।
জাপা মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি’র সভাপতিত্বে যৌথ সভায় আরো বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক দোলায়ার হোসেন খাঁন, সৈয়দ আব্দুল মান্নান, সাইদুর রহমান টেপা, ও ঢাকা মহানগর উত্তরের সভাপতি এসএম ফয়সল চিশতী, সৈয়দ মোহাম্মদ আব্দুল মান্নান, তাজুল ইসলাম চৌধুরী এমপি, মেজর (অব.) খালেদ আখতার, ভাই চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, যুগ্ম মহাসচিব জহিরুল আলম রুবেল, শফিকুল ইসলাম শফিক, নুরুল ইসলাম ওমর এমপি, আমির হোসেন ভূইয়া এমপি, কেন্দ্রীয় নেতা ডা. সেলিমা খান, একেএম আসরাফুজ্জামান খান, জাহাঙ্গীর হোসেন, সৈয়দ ইফতেকার আহসান হাসান, মিজানুর রহমান মিরু, সাহিদা রহমান রিংকু, জয়নাল আবেদীন মো. সানাউল্লাহ সানু, আজহারুল ইসলাম সরকার, সালাহ উদ্দিন, মুন্না, আব্দুস সাত্তার, জহিরুল ইসলাম মিন্টু প্রমূখ।



 

Show all comments
  • রুহুল ২৩ জুলাই, ২০১৭, ৯:৩৫ এএম says : 0
    দেশের রাষ্ট্রপতি হিসেবে জেনারেল এরশাদ অত্যন্ত সফল ছিলেন- এতে কোন সন্দেহ নেই। কিন্তু স্বৈরাচার বিরোধী আন্দোলনের মুখে তিনি ক্ষমতা ছাড়তে বাধ্য হয়েছিলেন, এ কথা সবাই জানে। এমতাবস্থায় তিনি যদি বলেন- "আমি স্বেচ্ছায় ক্ষমতা হস্তান্তর করেছি। এমন নজীর নেই।"-- এটা নির্জলা মিথ্যা কথা। তবে আমার মনে হচ্ছে, তিনি বলেছেন,"আমি কখনো স্বেচ্ছায় ক্ষমতা হস্তান্তর করেছি- এমন নজীর নেই।"
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরশাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ