Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাকা এখনও ফাঁকা

| প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে তিনদিনের ছুটি গত মঙ্গলবার শেষ হয়েছে । গতকাল বুধবার থেকে সব সরকারি-বেসরকারি অফিসের কার্যক্রম শুরু হয়েছে। তবে অফিসে উপস্থিতি কম। এখনও আগমন ঘটেনি ঈদে বাড়ি ফেরা মানুষের। রাজধানীর বেশিরভাগ কর্মজীবী মানুষ ঈদের তিনদিনের সাধারণ ছুটির সঙ্গে দুইদিনের বাড়তি ছুটি নিয়েছেন। ফলে গতকাল থেকে অফিস খুললেও পুরোপুরি প্রাণ ফিরে পায়নি ফাঁকা হয়ে যাওয়া রাজধানী ঢাকা।
গতকাল সকালে রাজধানীর শাহবাগ, মতিঝিল ও হাতিরঝিল এলাকা ঘুরে দেখা গেছে এখনও অনেকটা নিষ্প্রাণ ঢাকার চিত্র। তবে যারা ঈদে ঢাকা ছাড়েননি তাদের আগমনে বিনোদন কেন্দ্রগুলোতে ভিড় লক্ষ্য করা গেছে। তবে রাজধানীর রাজপথ এখনো ফাঁকা। রাজধানীর রাস্তায় গণপরিবহনের সংখ্যা অনেক কম। এ ছাড়া দোকান বা বিপনী বিতানগুলোও রয়েছে। অনেকে মনে করেন আগামী রোববারের আগে ঢাকা ফিরে পাচ্ছে না তার চিরচেনা রূপ। সরকারি-বেসরকারি অফিসের কর্মকর্তা-কর্মচারীরা অতিরিক্ত ছুটি নেয়ায় কার্যত অফিসগুলো চলতি সপ্তাহ ফাঁকাই থাকবে। বিপণি-বিতানও আগামী রোববার থেকে ধীরে ধীরে চালু হবে বলে মনে করে সাধারণ মানুষ। সায়দাবাদ-টঙ্গি রুটের মিনিবাস চালক আকাশ মিয়া বলেন, মালিকের নির্দেশে গাড়ি চালালেও ঈদের পর থেকে চলছে ভয়াবহ যাত্রী সংকট। এতে খুব একটা পোষাচ্ছে না। গতকাল সকালে শাহবাগ, মতিঝিল, হাতিরঝিল ও কারওয়ানবাজার এলাকায় সড়কে নগরপরিহন যাত্রীসংখ্যা ছিল খুবই কম। তবে সংখ্যায় কম হলেও রাজধানীর রেলওয়ে স্টেশন ও বাস টার্মিনালে ঈদ শেষে কর্মস্থলে ফিরতি লোকজনের কিছুটা আনাগোনা ছিল। ###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিতর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ