Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনগুরুত্বপূর্ণ ১০ উদ্যোগ ছড়িয়ে দিন

| প্রকাশের সময় : ২৫ মে, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রামে মতবিনিময় সভায় আলোচকগণ
চট্টগ্রাম ব্যুরো ঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার দশটি বিশেষ উদ্যোগ একটি বাড়ি একটি খামার, আশ্রয়ন, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, বিনিয়োগ বিকাশ ও পরিবেশ সুরক্ষা কর্মসূচি ছড়িয়ে দেয়ার আহŸান জানানো হয়েছে। গতকাল (বুধবার) চট্টগ্রাম সার্কিট হাউসে ’শেখ হাসিনার দশটি বিশেষ উদ্যোগ’ বিষয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় আলোচকগণ এ আহŸান জানান। তথ্য অধিদপ্তর, চট্টগ্রাম এ মতবিনিময় সভার আয়োজন করে।
মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রধান তথ্য কর্মকর্তা কামরুন নাহার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে দশটি বিশেষ উদ্যোগ তার ব্র্যান্ডিং আমি করতে চাই। আমি সত্যিকার অর্থে শেখ হাসিনার ব্র্যান্ডিং প্রতিষ্ঠা করতে চাই। তিনি সাংবাদিকদের উদ্দেশে বলেন, আপনারা এ বিশেষ দশটি উদ্যোগের বিষয়ে লিখবেন, জনগণের কাছে পৌঁছে দেবেন।
প্রধান তথ্য কর্মকর্তা বলেন, তথ্যকে যথাযথভাবে জনগণের কাছে পৌঁছে দেয়া যাবে ততই জনগণ সচেতন হবে। এই অংশীদারিত্ব বাড়াতে সাংবাদিকরাই মূল ভূমিকা রাখতে পারেন। তিনি সরকারের সঙ্গে জনগণের সেতুবন্ধন হিসেবে সংবাদকর্মীদের কাজ করার অনুরোধ জানিয়ে বলেন, সরকার কী করছে তা জনগণের কাছে পৌঁছে না। শেখ হাসিনার এ দশটি উদ্যোগের বিষয়ে আপনারা (সাংবাদিক) ব্র্যান্ডিং করবেন। কারণ এগুলো যদি বাস্তবায়ন করা যায়, শুধু সরকারের নাম হবে না। বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পৌঁছে যেতেও আর কোনো বাধা থাকবে না। দুর্নীতির কারণে অনেক উদ্যোগ ভেস্তে যায় মন্তব্য করে তিনি বলেন, দুর্নীতি দমাতে প্রধানমন্ত্রী সব প্রক্রিয়া ডিজিটাল করে দিলেন। যন্ত্রকে তো আর ফাঁকি দেয়া যায় না। প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ার মূল লক্ষ্য ছিল দেশকে দুর্নীতিমুক্ত করা। সেই সাফল্য ধীরে ধীরে দেশ পেতে শুরু করেছে।
চট্টগ্রামের জেলা প্রশাসক মোঃ জিল্লুর রহমান চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত প্রধান তথ্য কর্মকর্তা ফজলে রাব্বী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশ, চট্টগ্রামের সিভিল সার্জন ডাঃ মোঃ আজিজুর রহমান সিদ্দিকী প্রমুখ।
সভায় স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম আঞ্চলিক তথ্য অধিদপ্তরের উপ প্রধান তথ্য অফিসার এ কে এম আজিজুল হক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

৩০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ