Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিভিন্ন মহলের শোক

| প্রকাশের সময় : ২২ মে, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : জাতীয় গণতান্ত্রিক পার্টি-(জাগপা) সভাপতি ও ২০ দলীয় জোটের অন্যতম শীর্ষ নেতা শফিউল আলম প্রধানের ইন্তেকালে বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ ও তার রুহের মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছ্নে।
শফিউল আলম প্রধানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে শোকবাণী দিয়েছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। শোকবাণীতে বেগম খালেদা জিয়া বলেন, কীর্তিমান রাজনীতিবিদ মরহুম শফিউল আলম প্রধান-এর মৃত্যুতে দেশের সাধারণ মানুষের মত আমিও গভীরভাবে সমব্যথী। শফিউল আলম প্রধান ছিলেন দেশমাতৃকার মুক্তি সংগ্রামের একজন বলিষ্ঠ সংগঠক। আমি তার রুহের মাগফেরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি। বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও অনুরুপ এক শোকবানী দিয়েছেন। বিকল্প ধারা বাংলাদেশ-এর চেয়ারম্যান ও সাবেক প্রেসিডেন্ট অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীও মরহুম শফিউল আলম প্রধানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। বি চৌধুরী বলেন, এই রাজনীতিবিদ তার রাজনৈতিক দর্শনের কারণে বহুবার নির্যাতিত হয়েছেন। কিন্তু তিনি তার রাজনৈতিক দর্শন থেকে সরে আসেন নাই। শফিউল আলম প্রধানের মৃত্যুতে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজের সভাপতি শওকত মাহমুদ , মহাসচিব এম আব্দুল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়ন ডিইউজের সভাপতি আব্দুল হাই শিকদার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান একযুক্ত বিবৃতিতে বলেন, বরেণ্য এই রাজনীতিকের মৃত্যুতে দেশ ও জাতির অপূরণীয় ক্ষতি হয়েছে যা’ সহজে পূরণ হবার নয়।
এদিকে, মরহুম শফিউল আলম প্রধানের মৃত্যুর খবর পেয়ে সকালে নগরীর আসাদ গেটস্থ বাসভাবে ছুঁটে যান বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিষ্টার জমির উদ্দিন সরকার, ড. খন্দকার মোশাররফ হোসেন , নজরুল ইসলাম খান, সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভী, শাহ মোয়অজ্জেম হোসেন, আব্দুল্লাহ আল-নোমান, আমান উল্লাহ আমান, আব্দুল আউয়াল মিন্টু, নাজিম উদ্দিন আলম, হাবিবুর রহমান হাবিব, শামা ওবায়েদ, বিলকিস জাহান শিরীন, তানিয়া আক্তার রুপা, আবু নাসের মোঃ রহমত উল্লাহ, গোলাম মোস্তফা ভ’ঁইয়া, শেখ ফরিদ উদ্দিন, মোস্তাফিজুর রহমান ।   শফিউল আলম প্রধান এর মৃত্যুতে আরো যারা  গভীর শোক প্রকাশ করেছেন তারা হচ্ছে,  লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) সভাপতি কর্ণেল (অব.) ড. অলি আহমেদ বীর বিক্রম, মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (বাংলাদেশ ন্যাপ) চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব গোলাম  মোস্তফা ভুইয়া, বাংলাদেশ কল্যাণ পার্টি চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহম্মদ ইবরাহিম বীর প্রতীক ও মহাসচিব আমিনুর রহমান, জাগপা সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান কেন্দ্রীয় সহ-সভাপতি আবু মোজাফ্ফর মো. আনাছ, যুগ্ন সাধারণ সম্পাদক আসাদুর রহমান খান, বাংলাদেশ মুসলিম লীগের ভারপ্রাপ্ত সভাপতি বদরুদ্দোজা আহমেদ সুজা , নির্বাহী সভাপতি আব্দুল আজিজ হাওলাদার ও মহাসচিব কাজী আবুল খায়ের , ন্যাশনাল পিপলস পার্টি(এনপিপি) চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ ও মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, বাংলাদেশ মুসলিম লীগ (বিএমএল) সভাপতি এএইচএম কামরুজ্জামান খান ও মহাসচিব শেখ জুলফিকার বুলবুল চৌধুরী,  ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি- এনডিপি’র চেয়ারম্যান আলমগীর মজুমদার ও মহাসচিব আলীনুর রহমান খান সাজু , বাংলাদেশ ইসলামিক পার্টির চেয়ারম্যান এম এ রশিদ প্রধান,  ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা ও প্রেসিডিয়াম সদস্য মঞ্জুর হোসেন ঈসা, বাংলাদেশ জাতীয় দল চেয়ারম্যান এ্যাড. সৈয়দ এহসানুল হুদা ও মহাসচিব রফিকুল ইসলাম, খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা  মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের,  দেশপ্রেমিক নাগরিক পার্টির চেয়ারম্যান আহসান উল্লাহ শামীম , সিনিয়র ভাইস চেয়ারম্যান মোহাম্মদ নওশের আলী ও ভারপ্রাপ্ত মহাসচিব মোহাম্মদ জসিম উদ্দিন, ডেমোক্রিটিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাইফুদ্দিন আহমদ মনি, এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ,  ট্রুথ পাটির চেয়ারম্যান গোলাম হাবিব দুলাল ও মহাসচিব এ টি এম গোলাম মওলা চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শফিউল আলম প্রধান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ