Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

শফিউল আলম প্রধান ছিলেন আধিপত্যবাদ বিরোধী আন্দোলনের স্থপতি দোয়া মাহফিলে তাসমিয়া প্রধান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম


জাতীয় গণতান্ত্রিক পার্টি’র (জাগপা) সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেছেন, জাগপা’র প্রতিষ্ঠাতা সভাপতি শফিউল আলম প্রধান ছিলেন আধিপত্যবাদ বিরোধী আন্দোলনের অন্যতম স্থপতি, স্বাধীনতা ও গণতন্ত্র রক্ষা আন্দোলনের অন্যতম মহানায়ক ২০ দলীয় জোটের রূপকার। গতকাল বুধবার বিকালে রাজধানীর জিইউপি মিলনায়তনে শফিউল আলম প্রধানের ৭১তম জন্মবার্ষিকী উপলক্ষে প্রধান স্মৃতি পরিষদ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তাসমিয়া প্রধান বলেন, শফিউল আলম প্রধান সারাজীবন আধিপত্যবাদ ও গণতন্ত্র রক্ষার আন্দোলনে রাজপথে লড়াই করেছেন। তিনি গণতন্ত্র রক্ষার আন্দোলনে কোনদিন আপোস করেন নাই। জীবনে ২৭ বছর কারাবরণ করতে হয়েছে তাকে। আজকের এই দুর্দিনে তাঁর মত নেতার বড়ই প্রয়োজন ছিল। তিনি আরো বলেন, তার দেখানো পথে এবং আদর্শকে বুকে ধারণ করে ২০ দলীয় জোটনেত্রী বেগম খালেদা জিয়াকে নব্য বাকশালের কারাগার থেকে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে মুক্তি নিশ্চিত করতে হবে।
প্রধান স্মৃতি পরিষদের সভাপতি আবু মোজাফফর মোহাম্মদ আনাছের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ জামাল উদ্দিনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন জাগপা’র সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, সহ সভাপতি রাশেদ প্রধান, যুগ্ম সাধারণ সম্পাদক ইনসান আলম আক্কাছ, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ হেলাল, যুব বিষয়ক সম্পাদক আরিফুল হক তুহিন, কৃষি বিষয়ক সম্পাদক মাহবুব শরীফ বাচ্চু, কেন্দ্রীয় নেতা মোহাম্মদ শওকতউজ্জামান প্রমুখ।
এদিকে গতকাল সকাল ১১টায় রাজধানীর বনানী কবরস্থানে শফিউল আলম প্রধানের কবরে প্রধান স্মৃতি পরিষদের উদ্যোগে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এময় জাগপা’র সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক ইনসান আলম আক্কাছ, প্রধান স্মৃতি পরিষদের সভাপতি আবু মোজাফফর মোহাম্মদ আনাছ ও সাধারণ সম্পাদক শেখ জামাল উদ্দিনসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 



 

Show all comments
  • shaik ২ জানুয়ারি, ২০২০, ৭:০৭ এএম says : 0
    amar Preo Neta Allah ta k & tar Wife k Jannatul Ferdaus dan korun.....ameen
    Total Reply(0) Reply
  • ** হতদরিদ্র দিনমজুর কহে ** ২ জানুয়ারি, ২০২০, ৭:৪৬ এএম says : 0
    শফিউল আলম প্রধান একজন দাড়াজ দিল বড় কলিজার নেতা ছিলেন।আধিপত্ববাদ ও সাম্রাজ্যবাদের বিরুদ্ধে তার বলিষ্ট বক্তৃতার সুর ঝংকার আমরা শুনতে পেরেছি।তা আজও যেনো ম্লান হয়ে যায়নি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শফিউল আলম প্রধান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ