Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিরিয়া বানানোর চক্রান্ত হচ্ছে : শফিউল আলম প্রধান

প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ঃ জাগপা সভাপতি শফিউল আলম প্রধান বলেছেন, বাংলাদেশ চাঁনমারী নয়। যে ইন্ডিয়ান বিএসএফ তার বন্দুকের নিশানা পরীক্ষা করবে। সম্প্রতি আমাদের পেয়ারে ভারতের সীমান্ত রক্ষীরা বেপরোয়া হয়ে উঠেছে। প্রতিদিন সীমান্তে বাংলাদেশী নাগরিকদের পাখির মতো হত্যা করা হচ্ছে। পিন্ডির বিরুদ্ধে সংগ্রাম করেছি-সীমান্তে বেওয়ারিশ লাশ হবার জন্য নয়। শফিউল আলম প্রধান বলেন, সীমান্তে ইন্ডিয়ান বিএসএফ’র বেপরোয়া হত্যার প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার বিকালে আসাদ গেইট জিইউপি মিলনায়তনে জাগপা আয়োজিত প্রতিবাদ সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে শেখ হাসিনা অনেক কবিতা বলেন, তবে দিল্লির প্রশ্ন আসলেই কবি নীরব কেন? ভিনদেশিদের ইশারায় পিলখানায় আমাদের সৈনিক-অফিসারদের হত্যা করা হয়। সীমান্ত শার্দুল বিডিআর-এর নাম-নিশানা পর্যন্ত মুছে ফেলা হলো। কোথা থেকে কি হলো দেশবাসী আজো তা জানে না। ইনসাফের কথা বললেই সরকার মারে। সীমান্তে বিএসএফ মারে। গুলশান-শোলাকিয়ায় জঙ্গি মারে। কল্যাণপুরে জঙ্গি মারে। এ কিসের খেলা-কার খেলা? দেশবাসী হুঁশিয়ার থাকবেন।
তিনি বলেন, মেঘালয় সীমান্তে ভারতীয় ট্যাঙ্ক অগ্নিগর্ভে কাশ্মিরের উত্তাপ এখান থেকেই অনুভব করা যায়। মেঘালয়-কাশ্মির জঙ্গি কিসের আলামত? ছায়াযুদ্ধের নামে আমার রক্তে কেনা স্বাধীনতাকে কি বলির পাঠা বানানো হচ্ছে? কথাবার্তা পরিষ্কার-দেশকে সিরিয়া বানানোর চক্রান্ত রুখতেই হবে। পাতানো বাহানায় ভিনদেশি পড়শি হানাদাররা বাংলাদেশে পা রাখার চেষ্টা করলেই প্রতিরোধ সংগ্রাম শুরু কর। তাবৎ দুনিয়া জেনে রাখুন, শহীদ ফেলানীর রক্ত স্বাধীনতার মন্ত্র।
জাগপার যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান খানের পরিচালনায় বক্তব্য রাখেন জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, সহ-সভাপতি মহিউদ্দিন বাবলু, যুব জাগপার সাধারণ সম্পাদক শেখ ফরিদউদ্দিন, জাগপা ছাত্রলীগের সভাপতি সাইফুল আলম, নগর যুব জাগপার সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবলু, যুব জাগপার যুগ্ম সম্পাদক ইব্রাহীম জুয়েল, বগুড়া জেলা জাগপার যুগ্ম সম্পাদক মোখলেছুর রহমান, মজদুর লীগ নেতা মাহবুব হোসেন বাবু প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিরিয়া বানানোর চক্রান্ত হচ্ছে : শফিউল আলম প্রধান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ