Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

হান্নান শাহ আমৃত্যু স্বাধীনতা রক্ষা ও গণতন্ত্রের জন্য লড়ে গেছে-শফিউল আলম প্রধান

প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাগপা সভাপতি ও ২০ দলীয় জোট নেতা শফিউল আলম প্রধান বলেছেন, চলমান সঙ্কটে মরহুম ব্রিগেডিয়ার জেনারেল আ.স.ম হান্নান শাহর অভাব পূরণে হবার নয়। তিনি আমৃত্যু স্বাধীনতা রক্ষা ও গণতন্ত্রের জন্য লড়েছেন। কিন্তু জালিমশাহির রক্তচক্ষুর সামনে মাথা নত করেন নাই।
গতকাল মঙ্গলবার বিকালে রাজধানীর আসাদ গেট জিইউপি মিলনায়তনে মরহুম আ.স.ম হান্নান শাহ স্মরণে জাগপা আয়োজিত এক শোক সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সার্ককে অকার্যকর করার চক্রান্ত সম্পর্কে শফিউল আলম প্রধান সজাগ থাকার আহ্বান জানিয়ে বলেন, সার্ক বাংলাদেশের সবচেয়ে বড় অর্জন। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান সার্কের স্বপ্নদ্রষ্টা ও রূপকার। এখন প্রভূদের হুকুমে এই দেশের গোলাম ও গাদ্দার দল চক্রান্তে নেমেছে। দেশবাসী মনে রাখবেন সার্ক আমাদের আজাদীর অন্যতম গ্যারান্টি ক্লজ।
তিনি বলেন, বাংলাদেশ রাষ্ট্রকে বিভিন্ন কায়দা ও কৌশলে ব্যর্থ করার চেষ্টা হচ্ছে। নতুবা পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী বলবেন কেন দিল্লী যেতে জঙ্গিদের বাংলায় চালান করা হচ্ছে।
স্মরণ সভায় হান্নান শাহ’র স্মৃতিচারণ করে আরও বক্তব্য রাখেন, জগপার সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান খান, এড. মজিবুর রহমান, অধ্যাপক ইকবাল হোসেন, সৈয়দ শফিকুল ইসলাম, সালমা চৌধুরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হান্নান শাহ আমৃত্যু স্বাধীনতা রক্ষা ও গণতন্ত্রের জন্য লড়ে গেছে-শফিউল আলম প্রধান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ