Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

| প্রকাশের সময় : ২০ মে, ২০১৭, ১২:০০ এএম

গোয়ায় পদসেতু ধসে
ইনকিলাব ডেস্ক : ভারতের গোয়া রাজ্যে পর্তুগিজ আমলে নির্মিত একটি পদসেতু ধসে পড়েছে। এ ঘটনায় ১০ জনের মৃত্যু হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এ ছাড়া এ ঘটনায় নিখোঁজ রয়েছে কমপক্ষে ৩০ জন। গত বৃহস্পতিবার সন্ধ্যায় দক্ষিণ গোয়ার সানভরদেম এলাকার জুয়ারি নদীর ওপর নির্মিত পুরাতন একটি সেতুর সঙ্গে লাগোয়া লোহার পদসেতু ধসে এ ঘটনা ঘটেছে। টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সেতুর নিচে ভাসমান অবস্থায় এক ব্যক্তির লাশ উদ্ধার করছিল অগ্নিনির্বাপন বাহিনীর কর্মীরা। ওই ব্যক্তি আত্মহত্যা করেছিল। টাইমস অব ইন্ডিয়া, এনডিটিভি।
ঘর দেবে তুরস্ক
ইনকিলাব ডেস্ক : সিরিয়ার যুদ্ধে পরিবার হারানো শিশুদের জন্য তুরস্ক একটি বিশাল জায়গা বরাদ্দ দিয়েছে, যেখানে তাদের বাসস্থান ও শিক্ষার ব্যবস্থা করা হবে। রেহানিল নামে সীমান্তবর্তী ওই এলাকায় প্রায় এক হাজার শিশুর জন্য বাসস্থান তৈরি করা হবে। মোট ৫৫ টি বাড়ির মত তৈরি করা হবে সেখানে থাকবে চারটি স্কুল, একটি মসজিদ, খেলার মাঠ এবং খোলা জায়গা। এই কেন্দ্রটি দুই বছরের কম সময় আগে তুরস্ক সরকার ও দুটি সাহায্য সংস্থার অর্থে গড়ে তোলা হয়। ইউনিসেফ বলছে সিরিয়ায় ছয় বছরের যুদ্ধে ছয় মিলিয়ন শিশু ক্ষতিগ্রস্ত হয়েছে।  এএফপি।
৮ জনের মৃত্যু
ইনকিলাব ডেস্ক : চীনের উত্তর-পূর্বাঞ্চলীয় লিয়াওনিং প্রদেশের বন্দর নগরী দলিয়ানে গতকাল শুক্রবার নর্দমার ময়লা পরিষ্কার করার সময় আটজনের মৃত্যু হয়েছে। স্থানীয় কর্তৃপক্ষ একথা জানায়। জেলার পার্টি কমিটির প্রেস অফিসের এক বিবৃতিতে বলা হয়, লুশুনকো জেলার লংতো কমিউনিটির ইয়ানচেং গ্রামে সকাল সাড়ে ৮টার দিকে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। বিবৃতিতে বলা হয়, ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে। সিনহুয়া।
রেস্তোরাঁয় বাস
ইনকিলাব ডেস্ক : চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলী ইউনান প্রদেশে গতকাল শুক্রবার একটি বাস দ্রæত গতিতে রেস্তোরাঁর ভেতরে ঢুকে পড়লে আটজন আহত হয়। ইউনান প্রদেশের রাজধানী কুনমিংয়ে স্থানীয় সময় সকাল সাড়ে ৮টার দিকে বাসটি সড়কের পাশের বেষ্টনী ভেঙ্গে একটি রেস্তোরাঁর ভেতর ঢুকে পড়লে এ দুর্ঘটনা ঘটে। এ দুর্ঘটনায় ছয়জন যাত্রী আহত হয়। আহত অপর দু’জনের মধ্যে এক রেস্তোরাঁ কর্মী ও এক পথচারী রয়েছে। সিনহুয়া।
ফেরার সুযোগ নেই
ইনকিলাব ডেস্ক : রাশিয়ার নিরাপত্তা পরিষদের প্রধান নিকোলাই পাত্রæশেভ বলেছেন, মধ্যেপ্রাচ্যে জঙ্গি গ্রুপে যোগ দেয়া রুশ নাগরিকরা আর দেশে ফিরে আসার সুযোগ পাবে না। তারা দেশের শত্রæ হিসেবে চিহ্নিত হয়ে থাকবে। রোশিয়া-২৪ টিভি চ্যানেলকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, তাদের ব্যাপারে আমাদের সিদ্ধান্ত হচ্ছে তারা কখনোই রাশিয়ার মাটিতে ফিরে আসতে পারবে না। তারা আমাদের প্রধান শত্রæ। তাদের সঠিক পথে ফিরে আনা অনেক কঠিন হলেও আমরা যথা সম্ভব তাদেরকে সঠিক পথে ফিরে আনার চেষ্টা চালিয়ে যাব। তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বসংবাদ

২৮ অক্টোবর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
২৬ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৬ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ