Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

মোসাদকে সহযোগিতায়
ইসরাইলের গুপ্তচর সংস্থা মোসাদকে সহযোগিতা করার অভিযোগে ১০ জনকে গ্রেফতার করেছে ইরান। এসব ব্যক্তির বেশিরভাগই পশ্চিম আজারবাইজান প্রদেশে কর্মরত ইরানি গোয়েন্দা বাহিনীর সদস্যদের কাছ থেকে তথ্য হাতিয়ে নেওয়ার অপচেষ্টার সাথে জড়িত ছিল। ইরানের বিচার বিভাগ জানিয়েছে, ইসরাইলি গুপ্তচর সংস্থার কর্মকর্তাদের সরাসরি নির্দেশে কাজ করত এসব ব্যক্তি। মোসাদের কর্মকর্তাদের সাথে তাদের নিয়মিত যোগাযোগ ছিল। রয়টার্স।


গুরুত্বপূর্ণ অংশীদার
রাশিয়াকে অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশীদার হিসেবে ঘোষণা করেছে ইসলামি সহযোগিতা সংস্থা ওআইসি। সংস্থাটির মহাসচিব হুসাইন ইব্রাহিম ত্বাহা সোমবার বলেছেন, ওআইসি’র পর্যবেক্ষক সদস্য হিসেবে রাশিয়ার সাথে সংস্থার সব দেশের সহযোগিতা জোরদার করা উচিত। ওআইসি ও রাশিয়ার মধ্যে বন্ধুত্ব শক্তিশালী করার ওপর জোর দেন তিনি। হুসাইন ইব্রাহিম ত্বাহা আরো বলেন, যা ঘটছে তা উপলব্ধি করতে শুরু করেছে গোটা বিশ্ব। এ অবস্থায় রাশিয়ার সাথে বন্ধুত্ব এবং সম্পর্ক উন্নয়নের গুরুত্ব স্পষ্টভাবে তুলে ধরার উপযুক্ত সময় এসে গেছে। রয়টার্স।


লন্ডনে নিহত ২
ব্রিটেনের পূর্ব লন্ডনের রাস্তায় গুলিতে ২ জন নিহত হয়েছেন। এ সময় গুরুতর আহত হয়েছেন আরও একজন। মঙ্গলবার সংবাদমাধ্যম প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। স্থানীয় পুলিশ বলছে, গুলিতে নিহত ২ জনই পুরুষ। একজন ঘটনাস্থলেই, অপরজন উদ্ধারের কিছুক্ষণ পরে মারা যান। এছাড়া একজনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেয়া হয়েছে। পুলিশের একজন মুখপাত্র জানিয়েছেন, প্রাথমিক পর্যায়ে কাউকে গ্রেপ্তার করা যায়নি। পরিস্থিতি সম্পর্কে অনুসন্ধান চলছে। দ্য ইন্ডিপেন্ডেন্ট, স্কাই নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বসংবাদ

২৮ অক্টোবর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
২৬ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৬ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ