Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএনপির সাবেক এমপি আব্দুল মোমিন তালুকদারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

মানবতাবিরোধী অপরাধ

| প্রকাশের সময় : ১৯ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মানবতাবিরোধী অপরাধের মামলায় বগুড়া-৩ (আদমদীঘি ও দুপচাচিয়া) আসনের বিএনপির সাবেক সংসদ সদস্য (এমপি) আব্দুল মোমিন তালুকদার ওরফে  খোকার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। গতকাল বৃহস্পতিবার রাষ্ট্রপক্ষের আবেদনের  প্রেক্ষিতে বিচারপতি  মো. শাহিনুর ইসলামের নেতৃত্বাধীন দুই সদস্যের ট্রাইব্যুনাল এই পরোয়ানা জারি করেন। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন প্রসিকিউটর সুলতান মাহমুদ সীমন, সঙ্গে ছিলেন প্রসিকিউটর  মোখলেছুর রহমান বাদল। পরে সুলতান মাহমুদ সিমন বলেন, আব্দুল  মোমিন তালুকদার একাত্তরে রাজাকার কমান্ডার ছিলেন। তার বিরুদ্ধে একাত্তরে মুক্তিযুদ্ধের সময় হত্যা, গণহত্যার অভিযোগ  পেয়েছে তদন্ত সংস্থা।  সে অত্যন্ত প্রভাবশালী। ফলে সঠিক তদন্তের স্বার্থেই তাকে  গ্রেফতারের বিষয়ে ট্রাইব্যুনালে আবেদন করেছিলাম। ট্রাইব্যুনাল আবেদন গ্রহণ করে পরোয়ানা জারি করেছেন।
আব্দুল মোমিন তালুকদার বগুড়া-৩ আসন থেকে বিএনপি দলীয় প্রার্থী হিসেবে দুইবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। গত বছরের জানুয়ারি থেকে ট্রাইব্যুনালের তদন্ত কর্মকর্তা  জেএম আলতাফুর রহমান তার বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের তদন্ত করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ