Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

| প্রকাশের সময় : ১৬ মে, ২০১৭, ১২:০০ এএম

নগ্ন হলো কনে
ইনকিলাব ডেস্ক : বিয়ের আসরেই নগ্ন হতে বাধ্য করা হয়েছে কনেকে। অভাবনীয় এই ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের মাহোবা জেলায়। মেয়েটির গায়ে চর্মরোগ রয়েছে, এই গুজব ছড়িয়ে পড়ায় পাত্রপক্ষের কয়েকজন আত্মীয়র সামনে জামাকাপড় খুলে দেখাতে হয় তিজা নামের ওই কনেকে। তাও আবার পুলিশ ও স্থানীয় পঞ্চায়েতের মধ্যস্থতায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা যায়। পরে অবশ্য এই ঘটনায় ক্ষমা চেয়েছে পাত্রের পরিবার। পাত্রী তিজাকে বিয়ে করতে এসেছিলেন পাত্র জয়হিন্দ। কিন্তু বিয়ে শুরু হওয়ার আগেই গোলমাল বাধে। কোনও ভাবে গুজব ছড়িয়ে পড়ে যে বিয়ের কনের গায়ে শ্বেতি রয়েছে। চর্মরোগ থাকা মেয়েকে বিয়ে করবে না বলে জানিয়ে দেয় জয়হিন্দ। তিজার শরীরে কোনও রকম চর্মরোগ নেই বলে তার পরিবারের পক্ষে বারবার জানানো হলেও মানতে নারাজ জয়হিন্দের পরিবার। বাধ্য হয়ে পুলিশকে খবর দেয় পাত্রীপক্ষ। ওয়েবসাইট।
গাড়িতে গণধর্ষণ
ইনকিলাব ডেস্ক : ভারতের রাজধানী দিল্লির গুরুগ্রামে গত রবিবার মধ্যরাতে গণধর্ষণের পর এক তরুণীকে চলন্ত গাড়ি থেকে রাস্তায় ছুঁড়ে ফেলে দেওয়ার অভিযোগ উঠেছে তিন দুষ্কৃতীর বিরুদ্ধে। খবরে বলা হয়, ২২ বছর বয়সী নির্যাতিত ওই নারী সিকিমের বাসিন্দা। রবিবার ভোররাতে মধ্য দিল্লির কন্নট প্লেস থেকে বাড়ি ফিরছিলেন। পুলিশ জানিয়েছে, ওই তরুণী যখন প্রায় বাড়ির কাছাকাছি, ঠিক সেই সময় তার উপর চড়াও হয় দুষ্কৃতীরা। তাকে অপহরণ করে একটি ছোট গাড়িতে জোর করে তুলে নেওয়া হয়।
এনডিটিভি।
শিয়ালের ভয়ে
ইনকিলাব ডেস্ক : রাতের অন্ধকারে মাত্র একটি শিয়ালের ভয়ে দখলদার ইসরাইলের ১৭ সেনা তাদের ক্যাম্প ছেড়ে পালিয়ে যায় বলে খবর পাওয়া গেছে। জর্ডানের জেবিসি নিউজ চ্যানেল জানায়, কিছুদিন আগে শিয়ালের ভয়ে ইসরাইলি সেনাদের পালিয়ে যাওয়ার এ ঘটনা ঘটে। এ ব্যাপারে ইসরাইলি দৈনিক ইয়াদিউত অহারনুত লিখেছে, ওই ১৭ ইসরাইলি সেনা অস্থায়ী ক্যাম্পে চাদরের মধ্যে বিশ্রাম নিচ্ছিল। ঠিক তখন একটি শিয়াল তাদের ওপর হামলা চালায়।  পার্স টুডে।
বাঁচিয়ে দেবে ক্যাপসুল?
ইনকিলাব ডেস্ক : সুনামি, টর্নেডো, হর্নেন্স, ভূমিকম্প কিংবা ঝড়ো ঝড় সব থেকে নিরাপদ আশ্রয় দেবে একটা ক্যাপসুল। ভাবছেন একি রে বাবা ক্যাপসুল কি করে এসবের থেকে বাঁচাবে। তবে বলে রাখি এটি গিলে খাওয়ার ক্যাপসুল নয়। এটি একটি দৈত্যকার বলের মতো দেখতে গোলাকার ক্যাপসুল যা আপনার জীবন রক্ষা করতে পারে। এর নাম দেওয়া হয়েছে সারভাইভাল ক্যাপসুল। এই ক্যাপসুলটি ব্যক্তিগত সিকিউরিটির জন্যে একটি বিশাল বলের আকারে ডিজাইন করা হয়েছে। এই ক্যাপসুলের প্রথম ক্রেতা হচ্ছেন, মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ অর্লিন্সের বাসিন্দা এবং মাইক্রোসফটের একজন কর্মী মিসেস জেয়িন জনসন।  ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বসংবাদ

২৮ অক্টোবর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
২৬ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৬ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ