Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

পটিয়ায় র‌্যাব-পুলিশ প্রহরায় কওমীর মাহফিল সম্পন্ন

সুন্নীর বিরুদ্ধে দু’টি মামলা

| প্রকাশের সময় : ১১ মে, ২০১৭, ১২:০০ এএম

পটিয়া উপজেলা সংবাদদাতা : বাংলাদেশ মুজাহিদ কমিটির ওয়াজ মাহফিলের প্যান্ডেল ও মঞ্চ ভাংচুরের কারণে চট্টগ্রামের পটিয়ায় সুন্নীপন্থী আড়াইশ জনের বিরুদ্ধে পৃথক দুটি মামলা গতকাল পটিয়া থানায় দায়ের হয়েছে। মামলা দুটির বাদী পটিয়া থানার পুলিশ। এদিকে গতকাল দুপুরের নামাজের পর র‌্যাব ও পুলিশ প্রহরায় কওমী আক্দিার ওয়াজ মাহফিল সম্পন্ন হয়েছে। আগের দিন মঙ্গলবার বিকেল সাড়ে ৫টায় একই স্থানে কওমী ও সুন্নীপন্থীদের মাহফিলকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সুন্নীপন্থীদের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পটিয়া কালারপুল পুলিশ ফাঁড়ির ইনচার্জ ও পটিয়া থানার ৫জন এসআই আহত হয়। গাড়ী ভাংচুর ও পুলিশের উপর হামলার ঘটনায় পুলিশ বাদী হয়ে সুন্নীপন্থী আড়াইশ লোকের বিরুদ্ধে পৃথক দু’টি মামলা দায়ের করেছেন। বাংলাদেশ মুজাহিদ কমিটির ব্যানারে কওমীর এই মাহফিলকে ঘিরে মঙ্গলবার ও বুধবার দিনভর আতংক ও উত্তেজনা বিরাজ করে। যার কারণে প্রশাসন কঠোর নিরাপত্তা ব্যবস্থা করেন। মাহফিল এলাকায় একজন ম্যাজিষ্ট্রেট, ৬ প্লাটুন পুলিশ ও দুই প্লাটুন র‌্যাবের পাশাপাশি অতিরিক্ত আনসার মোতায়েন করা হয়।  
জানা গেছে, গতকাল বাদ জোহর উপজেলার কুসুমপুরা ইউনিয়নের শান্তিরহাটের মাছ বাজার এলাকায় বাংলাদেশ মুজাহিদ কমিটির ব্যানারে মাহফিলের আয়োজন করে। একই স্থানে ইমাম আজম (রাঃ) সুন্নী কনফারেন্সের উদ্যোগে সুন্নীপন্থীরা মাহফিল করার ঘোষণা দেয়। এতে সংঘর্ষের আশংকা দেখা দিলে পুলিশ সুন্নীপন্থীদের পরের দিন মাহফিল করার পরামর্শ দেন। কিন্তু তা মেনে সুন্নীপন্থীরা মঙ্গলবার বিকেলে কওমীপন্থীদের মাহফিলের প্যান্ডল ছিড়ে ফেলে এবং মঞ্চ ভাংচুর করে। এসময় পুলিশের সঙ্গে সুন্নীদের সংঘর্ষ শুরু হলে তারা গাড়ী ও দোকান ভাংচুর করে। এক পর্যায়ে চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহা সড়ক দীর্ঘ দেড় ঘন্টা গাড়ী চলাচল বন্ধ হয়ে পড়ে। গতকাল দুপুরের পর মুজাহিদ কমিটির পটিয়া থানার সংগঠক ক্বারী রাশেদুল ইসামের সভাপতিত্বে শান্তিরহাট মাছ বাজার এলাকায় ওয়াজ মাহফিলে প্রধান অতিথি ছিলেন, পটিয়া জিরি মাদরাসার মহা পরিচালক আল্লামা শাহ্ মুহাম্মদ তৈয়ব। বক্তা ছিলেন, ঢাকা মারকাজু তাক্ওয়া মাদরাসার অধ্যক্ষ হাবিবুর রহমান মিজবাহ, বরিশাল তালীমুল কুরআন মাদরাসার পরিচালক শহিদুল ইসলাম ছিদ্দিকী, মুন্সিগঞ্জ দারুল হেকমা ইসলামিয়া একাডেমীর পরিচালক মওলানা রিয়াজুল ইসলাম বিক্রমপুরী প্রমুখ। প্রধান অতিথি আল্লামা শাহ্ তৈয়ব শান্তিপূর্ণভাবে মাহফিল সম্পন্ন করতে পটিয়া থানার ওসি শেখ মোঃ নেয়ামত উল্লাহ নেতৃত্বে পুলিশ প্রশাসন সহযোগিতা করায় প্রশাসনকে ধন্যবাদ জানান। এছাড়া কওমী সনদের স্বীকৃতি দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি তিনি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।



 

Show all comments
  • Hasib ১১ মে, ২০১৭, ১০:৪৬ এএম says : 0
    Allah Amader sobaike diner sothik buj dan koruk
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পটিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ