Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

পটিয়া থানাকে দুর্নীতিমুক্ত করতে বদলি করা হচ্ছে ১২ অফিসার

থানা ছেড়েছে ৫ এসআই

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৬ মে, ২০১৯, ১২:০৫ এএম

চট্টগ্রামের পটিয়া থানাকে দুর্নীতিমুক্ত করতে প্রাথমিকভাবে ১২ অফিসারকে বদলির সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর মধ্যে গত ২৬ এপ্রিল থেকে এ পর্যন্ত ৮ দিনের মধ্যে ৫ জন এসআই থানা থেকে বদলির ছাড়পত্র নিয়েছে। এ অফিসারদের মধ্যে রয়েছে এসআই আরিফুল হক সরকার, কামাল হোসেন, সাজ্জাদ হোসেন, শিপন চন্দ্র মজুমদার, আমিনুল হক। বর্তমানে বদলির তালিকায় রয়েছে পরিদর্শক (তদন্ত) হেলাল উদ্দীন ফারুকী, এসআই সুজন কুমার দে, এসআই বাসু দেব, এসআই রোকন উদ্দীন, এএসআই রফিক আহমেদ, এএসআই কাউছার আহমদ, এএসআই এরশাদ হোসেন।
জাতীয় সংসদের হুইপ ও পটিয়ার সংসদ সদস্য সামশুল হক চৌধুরী পটিয়া থানাকে দুর্নীতিমুক্ত করতে এ সিদ্ধান্ত গ্রহণ করেন। পটিয়া থানার প্রত্যাহারকৃত ওসি নেয়ামত উল্লাহ পটিয়া থানায় যোগদানের পর ২০১৭ সালে ১৮ জন অফিসারের স্থলে আরো অতিরিক্ত ২২ জন অফিসারের চাহিদা দেখিয়ে চট্টগ্রাম জেলা পুলিশ থেকে ৪০ জন অফিসারের পোষ্টিং নেয়। এদের মাধ্যমে তিনি বিভিন্ন অনিয়ম দুর্নীতি চালিয়ে লোকজনকে হয়রানি করে কোটি টাকা হাতিয়ে নেয়। জাতীয় সংসদের হুইপ ও পটিয়ার সংসদ সদস্য সামশুল হক চৌধুরী প্রথমে ওসি নেয়ামত উল্লাহকে প্রত্যাহারের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠালে গত ১৪ এপ্রিল ওসি নেয়ামত উল্লাহকে প্রত্যাহার করা হয়। এরপর এসআই ও এএসআই পদের অফিসারদের বদলির জন্য প্রস্তাব পাঠান। হুইপ সামশুল হক চৌধুরী জানান, পটিয়ার জনসাধারণের জানমাল রক্ষা ও নিরাপত্তায় থানাকে দুর্নীতিমুক্ত করার সিদ্ধান্ত নিয়েছি। সৎ ও জনবান্ধব অফিসারদের নিয়োগ দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পটিয়া থানাকে দুর্নীতিমুক্ত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ