Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মোহামেডান কোচ নাঈমুদ্দিন এখন ঢাকায়

| প্রকাশের সময় : ৯ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : আসন্ন ফুটবল মৌসুমে ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের প্রধান প্রশিক্ষকের ভুমিকায় দেখা যাবে ভারত ও বাংলাদেশ জাতীয় দল এবং ব্রাদার্স ইউনিয়নের সাবেক বর্ষীয়ান কোচ সৈয়দ নাঈমুদ্দিনকে। তার অধীনেই নতুন মৌসুমের জন্য প্রস্তুত হবেন মোহামেডান ফুটবলাররা। দায়িত্ব বুঝে নিতে রোববার রাতে মোহামেডান ক্লাবে এসে পৌঁছান নাঈমুদ্দিন। ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের গেল ছয় মৌসুম ব্রাদার্স ইউনিয়নের প্রধান কোচের দায়িত্ব পালন করেন তিনি। আসন্ন মৌসুমেও এই ক্লাবটির ডাগআউটে বসার কথা ছিলো নাঈমুদ্দিনের। কিন্তু অনেকটা নাটকীয়ভাবে দল বদলালেন তিনি। হঠাৎই সিদ্ধান্ত নিলেন সাদাকালো শিবিরে নাম লেখানোর। তার এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে মোহামেডান কর্তৃপক্ষ একটুও না ভেবে নিয়োগ দেয় ৭৩ বছর বয়সী ভারতীয় এই কোচকে।
সৈয়দ নাঈমুদ্দিন বাংলাদেশের ঘরোয়া ফুটবলে ২০০৪ সালে ব্রাদার্স ইউনিয়নের পক্ষে প্রথমবারের মতো কোচের দায়িত্ব পালন করেন। তার তত্ববধানেই গোপীবাগের দলটি প্রথম জিতেছিল ঢাকা প্রিমিয়ার ডিভিশন ফুটবল লিগ শিরোপা। এরপর এই ব্রাদার্সেই দেখা গেছে তাকে। এরই মাঝে ২০০৬ সালে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচের দায়িত্বও পালন করেন নাঈমুদ্দিন। তবে এই প্রথমবারের মতো তাকে দেখা যাবে ব্রাদার্স ছাড়া বাংলাদেশের অন্য কোন ক্লাবের ডাগআউটে। মোহামেডানে যোগ দেয়া প্রসঙ্গে নাঈমুদ্দিন বলেন,‘ ব্রাদার্সের সঙ্গে আমার সু-সম্পর্কই রয়েছে। তবে মোহামেডান বিখ্যাত ক্লাব বলে এই দলটির প্রতি আমার দূর্বলতা ছিলো। বড় ক্লাব, বড় নাম, কোটি কোটি সমর্থক, কর্মকর্তাদের আন্তরিকতা এবং পরিবেশ- এ সবই আমাকে মোহামেডানে টেনে এনেছে।’ এবার কেমন হয়েছে মোহামেডান দল। এর উত্তরে নাঈমুদ্দিনের কথা, ‘দল ভালো হয়েছে। খেলোয়াড় যারা আছে তারা আমাকে অনেক সম্মান করে। তারা ফুটবল ভালোবাসে। তারা জানে কি করতে হবে। আমি এই দলটিকে নিয়ে অনেকদূর যেতে চাই। যখন যে দলেরই দায়িত্বে থাকি, সেই দলটিকে আমি শীর্ষে দেখতে চাই। তাই আসন্ন মৌসুমে মোহামেডানকে সাফল্য এনে দেয়াই আমার প্রধান লক্ষ্য।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোহামেডান

৯ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ