Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আমরাই ইসলামী মূল্যবোধের ধারক-বাহক -এরশাদ

৫৯ দলীয় জোটের আত্মপ্রকাশ

| প্রকাশের সময় : ৮ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ৫৯টি রাজনৈতিক দল নিয়ে সম্মিলিত জাতীয় জোট (ইউএনএ)-এর ঘোষণা দিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। একই সঙ্গে নিজেকে ইউনাইটেড ন্যাশনাল অ্যালায়েন্স বা সম্মিলিত জাতীয় জোটেরও চেয়ারম্যান ঘোষণা করেন তিনি। তবে এই জোটে জাতীয় পার্টি ও বাংলাদেশ ইসলামিক ফ্রন্ট ছাড়া অন্য কোনো দলের নিবন্ধনই নেই। গতকাল জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জোটের মুখপাত্র হিসেবে জাতীয় পার্টির মহাসচিব এ বি এম রুহুল আমীন হাওলাদারের নাম ঘোষণা করেন এরশাদ।
জোটের গুরুত্ব সম্পর্কে হুসেই মুহম্মদ এরশাদ বলেন, রাজনৈতিক নীতি ও আদর্শের দিক থেকে আমরা সবাই স্বাধীনতার চেতনা, ইসলামি মূল্যবোধ তথা সব ধর্মের প্রতি সমান দৃষ্টিভঙ্গি নিয়ে বাংলাদেশি জাতীয়তাবাদ আদর্শের অনুসারী এবং ধারক-বাহক। আমাদের অঙ্গীকার আছে-এই জোটে কোনো স্বাধীনতাবিরোধী শক্তির জায়গা হবে না। তিনি আরও বলেন, বর্তমানে সংসদীয় গণতান্ত্রিক বিশ্বে জোটগত রাজনৈতিক প্রবণতা বিরাজ করছে। আমাদের দেশেও এই ধারা অব্যাহত আছে। আমরাও এই প্রবণতার বাইরে নই। জোটের রাজনীতির মাধ্যমে ভিন্ন ভিন্ন রাজনৈতিক দলের মধ্যে সৌহার্দ্য স্থাপনের সুযোগ থাকে। যা সংঘাতের রাজনীতির বিপরীতে স¤প্রীতির রাজনীতি প্রবর্তন করতে পারে। এই জোটের তিনটি মৌলিক আদর্শ আছে। এক. ইসলামী মূল্যবোধ তথা সকল ধর্মের প্রতি সমান মর্যাদা, দুই. স্বাধীনতার চেতনা, তিন. বাংলাদেশী জাতীয়তাবাদের ভিত্তিতে রাষ্ট্রীয় ও সামাজিক জীবনবোধ নিশ্চিত করা।
সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, জোটের সমন্বয়কারী সুনীল রায়, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান এমএম মান্নান, জাতীয় ইসলামী মহাজোটের চেয়ারম্যান আবু নাসের ওয়াহেদ ফারুক, বাংলাদেশ জাতীয় জোটের চেয়ারম্যান সেকান্দার আলী মনি এবং জোটের যুগ্ম সমন্বয়কারী এসএম মুসফিকুর রহমান। উপস্থিত ছিলেন জাপার কো-চেয়ারম্যান জিএম কাদের, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, অধ্যাপক দেলোয়ার হোসেন খান, সাইদুর রহমান টেপা, তাজুল ইসলাম চৌধুরী, মশিউর রহমান রাঙ্গা, ফখরুল ইমাম এমপি, আবুল কাসেম প্রমুখ।



 

Show all comments
  • সুজন ৮ মে, ২০১৭, ১১:৪৮ এএম says : 0
    আপনাদের উপর পুরোপুরি ভরসা করতে পারছি না।
    Total Reply(0) Reply
  • আজাদ ৮ মে, ২০১৭, ১১:৫০ এএম says : 0
    ৫৯টি রাজনৈতিক দল, কিন্তু জাতীয় পার্টি বাদে বাকীদের ভোট আছে কয়টা ?
    Total Reply(0) Reply
  • Murtuza Chowdhury ৮ মে, ২০১৭, ১২:৪৭ পিএম says : 0
    বাহ বাহ বাহ.........কি চমৎকার!
    Total Reply(0) Reply
  • Taimum Birjis Bappi ৮ মে, ২০১৭, ১২:৪৭ পিএম says : 0
    হাসুম না কান্দুম বুজতাসি না!!!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরশাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ