Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএনপির ভিশন-২০৩০ নতুন ধাপ্পাবাজিতে জনগণ ভুলবে না-অ্যাড. কামরুল ইসলাম

| প্রকাশের সময় : ৭ মে, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : ২০৩০ সাল লক্ষ্য ধরে বাংলাদেশের উন্নয়নের জন্য যে রূপকল্প বিএনপি হাজির করার কথা বলছে, সেটাকে ‘নতুন ধাপ্পাবাজি’ বলেছেন আওয়ামী লীগ নেতা এ্যাডভোকেট কামরুল ইসলাম। গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবে ‘শহীদ আহসান উল্লাহ মাস্টার স্মৃতি পরিষদের’ আয়োজনে আহসান উল্লাহ মাস্টারের ত্রয়োদশ শাহাদাৎ বার্ষিকীর স্মরণসভায় তিনি একথা বলেন।
কামরুল বলেন, আজকে বিএনপি আবার রাষ্ট্রীয় ক্ষমতায় আসার স্বপ্ন দেখছে। খালেদা জিয়া নাকি ভিশন-২০৩০ ঘোষণা করবেন, এটা নতুন একটা ধাপ্পাবাজি। এই ধাপ্পাবাজি করে জনগণকে আর  ভোলানো যাবে না।
গত বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে আওয়ামী লীগের নেতাকর্মীদের উপর নির্যাতনের চিত্র তুলে ধরে খাদ্যমন্ত্রী বলেন, আমরা অতীতের বিভীষিকাময় দিনগুলো ভুলিনি। বাংলাদেশের মানুষ আর সেই অবস্থায় ফিরে আসতে চায় না। তিনি বলেন, দেশ এখন উন্নয়নের মহাসড়কে। যারা উন্নয়ন থামিয়ে দিতে চায়, যারা জঙ্গিবাদের জন্মদাতা ও মদদদাতা, যারা দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করছে, তাদেরকে কোনো অবস্থাতেই বাংলাদেশের মানুষ ক্ষমতায় দেখতে চায় না। কামরুল বলেন, বিএনপি লেভেল প্লেয়িং ফিল্ডের নামে সন্ত্রাসীদের অবাধে বিচরণের সুযোগ চাচ্ছে। অন্যদিকে গোপনে ২০১৩-১৪ সালের মতো সন্ত্রাস করার ছক কিন্তু তারা তৈরি করছে। আমরা আশা করি এরা (বিএনপি) আগামী নির্বাচনে অংশগ্রহণ করবে। আমরা তাদের সঙ্গে নির্বাচনী খেলা আমরা খেলতে চাই। তারা যদি নির্বাচনে না আসেন তবে তোষামোদ করে নির্বোচনে আনার প্রশ্নই উঠে না।
আহসান উল্লাহ মাস্টারের স্মৃতিচারণ করে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির এই সদস্য বলেন, একটা বর্ণাঢ্য জীবন আহসান উল্লাহ মাস্টারের; তৃণমূল থেকে উঠে এসেছেন তিনি। মৃত্যুর পরই  বোঝা গেছে কত বড় মাপের ও কত বড় নেতা ছিলেন তিনি।
পরিষদের সভাপতি আব্দুল বাতেনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর তথ্যবিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, সংগঠনের সাধারণ সম্পাদক আতাউর রহমান ও গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান আখতারুজ্জামান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ