Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিএনপিকে ঘরোয়া সভা করতে দিচ্ছে না পুলিশ -রিজভী

| প্রকাশের সময় : ৪ মে, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : দল পূর্ণগঠনে বিভিন্ন জেলায় ঘোষিত ঘরোয়া কর্মী সভা করতে ক্ষমতাসীন দল ও পুলিশ প্রাকাশ্যে বাঁধা দিচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি। গতকাল বুধবার বিকালে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই অভিযোগ তুলে ধরেন।
তিনি বলেন, দলের কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গতকাল (মঙ্গলবার) নাটোরে কর্মী সভা পন্ড করে দিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। কর্মী সভার স্থান সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দস তালুদারের বাসভবনে দলের দায়িত্বপ্রাপ্ত দল নেতা খায়রুল কবির খোকন উপস্থিত হওয়ার আগেই পুলিশ ও যুবলীগ-ছাত্রলীগের সশস্ত্র সন্ত্রাসীরা তালা লাগিয়ে সেখানে অবস্থান নেয় ও সভা পন্ড করে দেয়।
শুধু তাই নয়, বাগেরহাটেও পুলিশ সম্পূর্ণ বেআইনিভাবে কর্মীসভা করতে দিচ্ছে না। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, এই দেশটা আওয়ামী লীগের নিজস্ব সম্পত্তি। বিরোধী দল সভা-সমাবেশ কিছুই করতে পারবে না। নাটোর ও বাগেরহাটে কর্মী সভা করতে না দেয়ায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।
সরকারের উদ্দেশ্যে রিজভী আহম্মেদ বলেন, আমরা সরকারকে বলতে চাই, অবিলম্বে বিএনপিসহ বিরোধী দলগুলোর সভা-সমাবেশ করতে সুযোগ দিন। পুলিশি গুন্ডামী বন্ধ করুন। নইলে অশুভ পরিণতির জন্য আপনাদের প্রস্তুত থাকতে হবে।
গত মাসের শেষের দিকে পক্ষকাল ব্যাপী ঝটিকা কর্মসূচির অংশ হিসেবে সারা দেশে কর্মীসভা করতে কেন্দ্রীয় পর্যায়ের নেতাদের নিয়ে ৫১টি দল গঠন করা হয়। তাদেরকে ৭৭ টি জেলা কমিটি ভাগ করে দেয়া হয়েছিলো। নাটোরের কর্মীসভার দল নেতা ছিলেন যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন ও বাগেরহাটে দায়িত্ব দেয়া হয়েছিলো কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু।
দলের সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে একটি নাশকতা মামলায় গ্রেফতারি পরোয়ানা জারির সমালোচনা করে রিজভী বলেন, চালের মূল্য বৃদ্ধি, হাওর অঞ্চলে অর্ধকোটি মানুষের অনাহারে-অর্ধাহারে দিনযাপনের এই মহাদুযোর্গের সময়ে সরকারের ভিত যখন নড়বড়ে ঠিক তখনই জনদৃষ্টিকে ভিন্নখাতে প্রবাহিত করতে তারেক রহমানের বিরুদ্ধে নাশকতার মিথ্যা ও বানোয়াট মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। এসব মামলা সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ও প্রতিহিংসামূলক। আমরা এহেন মিথ্যা মামলার গ্রেফতারি পরোয়ানা জারির তীব্র নিন্দা জানাচ্ছি।
প্রধান বিচারপতির বক্তব্যের সাথে সুর মিলিয়ে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, দেশের মাননীয় প্রধান বিচারপতির ব্যাতিক্রমধর্মী সাহস নিয়ে সত্য উচ্চারণ করছেন। তাই শাসন বিভাগের সকলের গায়ে জ্বালা ধরেছে। দেশে যে আইনের শাসন নেই এবং সরকার যে আদালতের ওপর প্রভাব বিস্তার করছে তার মাননীয় প্রধান বিচারপতির বক্তব্যে প্রতিনিয়ত ফুঁটে উঠছে।
নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে দলের যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সস্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, শামা ওবায়েদ, কেন্দ্রীয় নেতা প্রফেসর ওবায়দুল ইসলাম, আব্দুস সালাম আজাদ, আব্দুুল আউয়াল খান, মুন্সি বজলুল বাসিত আনজু প্রমূখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ