Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

গাজীপুরে জঙ্গি ও সন্ত্রাসবিরোধী বিশেষ অভিযান শুরু

| প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

গাজীপুর জেলা সংবাদদাতা: গাজীপুর সিটি কর্পোরেশনের জেলাশহরসহ ৯টি ওয়ার্ডে জঙ্গিবাদ, মাদক ও সন্ত্রাস নির্মূলে জেলা পুলিশের বিশেষ অভিযান শুরু হয়েছে। এসময় জেলা পুলিশের পক্ষ থেকে এলাকাবাসীর কাছে জঙ্গি ও সন্ত্রাসীদের বিরুদ্ধে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।
অভিযানের পূর্বে গতকাল শনিবার দুপুরে গাজীপুর পুলিশ লাইন প্রাঙ্গণে এক ব্রিফিং অনুষ্ঠিত হয়। এসময় গাজীপুর পুলিশ সুপার মোহাম্মদ হারুন-অর-রশীদ সাংবাদিকদের জানান, গাজীপুর রাজধানীর পাশে থাকায় জঙ্গি সংগঠনের নেতা-কর্মী ও সন্ত্রাসীসহ বিভিন্ন মামলার পলাতক আসামিরা অবস্থান করতে পারে এমন আশঙ্কায় এ অভিযান চালানো হচ্ছে। ব্রিফিংকালে উপস্থিত ছিলেন গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সোলাইমান, রাসেল শেখ, গোলাম সবুর, সাখাওয়াৎ হোসেন, জয়দেবপুর থানার ওসি মোঃ আমিনুল ইসলাম প্রমুখ।
শনিবার দুপুর তিনটা থেকে জেলা পুলিশ একযোগে সিটি কর্পোরেশনের ৯টি ওয়ার্ডে ৪৫টি স্পটে অভিযান শুরু করা করে।
পুলিশ সুপার আরো জানান, এসব এলাকার যেসব বাড়িতে বাড়ির মালিকরা থাকেন না সেখানে কারা, কোন ভাড়াটে কতদিন ধরে অবস্থান করছেন, তাদের পেশাই বা কি, পুলিশ বাড়ি বাড়ি গিয়ে এসব তথ্য নিচ্ছে। এছাড়া অভিযানের সময় বাড়ির মালিকদের সন্ত্রাসী ও জঙ্গিদের বিষয়ে সচেতনতা সৃষ্টি করতে লিফলেট এবং ভাড়াটেদের তথ্য ফরম বিতরণ করেন। এ অভিযান পর্যায়ক্রমে পুরো জেলায় অব্যাহত থাকবে।
গাজীপুরের অতিরিক্ত পুলিশ (সার্কেল) মোঃ সাখাওয়াত হোসেন জানান, ৬ জন অতিরিক্ত পুলিশ সুপার, ৩ জনসহ সহকারী পুলিশ সুপারের নেতৃত্বে ৫ শতাধিক পুলিশ গাজীপুর সিটির ৯টি ওয়ার্ডের ৪৫টি স্পটে একযোগে অভিযান শুরু করা হয়।
এর আগে গত ২৩ এপ্রিল টঙ্গী থানাধীন ১৫টি ওয়ার্ডে ৬০টি ¯পটে একযোগে একইভাবে অভিযান চালিয়ে পুলিশ বিপুল পরিমাণ জিহাদী বই, তিনটি দেশীয় অস্ত্র, মাদক ও দুই নারীসহ ১০ জনকে আটক করেছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাজীপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ