Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে শ্রমিক বিক্ষোভ-অবরোধ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২২, ১০:৩৮ এএম

গাজীপুরের ভোগড়া বাইপাস এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে গার্মেন্টস শ্রমিকরা। এসময় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সড়ক অবরোধের কারণে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়েছে।

সোমবার (১৯ ডিসেম্বর) সকাল ৮টার দিকে এ ঘটনা ঘটে।

গাজীপুর মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (ট্রাফিক) অশোক কুমার পাল বিষয়টি নিশ্চিত করেছেন। নিহত ওই পথচারীর বিস্তারিত পরিচয় জানাতে পারেনি পুলিশ।

অশোক কুমার পাল জানান, সকাল ৮টার দিকে ময়মনসিংহগামী একটি হাইস মাইক্রোবাস ভোগড়া বাইপাস এলাকায় কলম্বিয়া গার্মেন্টসের সামনে সড়ক পারাপারের সময় এক পথচারীকে চাপা দেয়। এতে তিনি গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

এদিকে, আহত শ্রমিক মারা গেছেন এমন দাবি করে আশেপাশের কয়েকটি কারখানার শ্রমিকরা মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে। এতে মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এসময় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে উত্তেজিত শ্রমিকের সড়ক থেকে সরিয়ে দিলে আধ ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক হয়। ঘাতক মাইক্রোবাস জব্দ ও চালককে আটক করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাজীপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ