Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাম্পাওলিই হচ্ছেন আর্জেন্টিনার কোচ?

| প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : এদগার্দো বাউজার চেয়ারটা নড়বড়ে হওয়া থেকেই গুঞ্জনের শুরু, আসনটা খালি হওয়ার পর সেই গুঞ্জনের পালে হাওয়া লাগে আরো জোরে আর্জেন্টিনা দলের নতুন কোচ হচ্ছেন হোর্হে সাম্পাওলি। অবশ্য এর কারণও আছে। নানান সময়ের নানান ঘটনা সাম্পাওলিকেই সামনে নিয়ে আসে। এবার স্বয়ং আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) সভাপতি ক্লাদিও তাপিয়া নিজেই দিলেন এই আভাস। তাতে অনেকটাই স্পষ্ট সাম্পাওলিই হচ্ছেন মেসিদের পরবর্তী কোচ।
তাপিয়া জানান, ‘আর্জেন্টিনার প্রধান কোচ চুড়ান্ত হয়ে গেছে। বাকি কেবল আনুষ্ঠানিক ঘোষণা।’ যদিও তিনি প্রার্থীর নাম জানাননি। তবে কোচ নির্বাচন প্রক্রিয়ার সর্বশেষ খবরে তাপিয়া বলেছিলেন, ‘আমি নিশ্চিত করতে পারি যে তিনি (সাস্পাওলি) আমাদের একমাত্র প্রার্থী। কিন্তু আমরা সেভিয়াকেও সম্মান করছি, কারণ তিনি এখনো সেখানে কাজ করছেন। এখন তার সেভিয়া ছাড়া নিয়ে আলোচনা শুরু করব।’ তাহলে, দুইয়ে মিলে হিসাবটা বুঝতে আর বাকি খাকার কথা না।
আনুষ্ঠানিকভাবে ঘোষণা না দেয়ার কারণটাও অবশ্য স্পষ্ট। সাম্পাওলি বর্তমান সেভিয়ার কোচ। এমন সময় দলের সাথে ছিন্ন হওয়ার খবরে দলের উপর নেতিবাচক প্রভাব পড়তে পারে। এজন্য ঘোষণাটা আসতে পারে মে মাসের শেষের দিকে। সেসময় শেষ হবে ইউরোপিয়ান ক্লাব ফুটবলের মৌসুম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোচ

৮ সেপ্টেম্বর, ২০২২
৪ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ