Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অপহৃত শিশু সুমাইয়া ২৪ দিন পর উদ্ধার

নারীসহ পাঁচজন গ্রেফতার

| প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর কামরাঙ্গীর চর থেকে অপহৃত শিশু সুমাইয়াকে ২৪ দিন পর উদ্ধার করছে পুলিশ। শিশুটিকে অপহরণের সাথে জড়িত এক নারীসহ ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। বুধবার দিবাগত মধ্যরাতে জুরাইনের একটি বাসা থেকে তাকে উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা হলো বৃষ্টি আক্তার, তার সাজানো বাবা সিরাজুল ইসলাম বাবু, আনিস, বেল্লাল ও নাসির। এদের মধ্যে প্রধান আসামি বৃষ্টি ও তার বাবাকে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।
লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ইব্রাহীম খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দিবাগত রাত ২টার দিকে কদমতলি থানাধীন জুরাইনের একটি বাসায় অভিযান চালায় পুলিশ। এ সময় ওই বাসা থেকে পাঁচ বছর বয়সী অপহৃত সুমাইয়াকে উদ্ধার করা হয়। একই সাথে বৃষ্টি নামের এক নারীসহ পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। কামরাঙ্গীরচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীন ফকির বলেন, উদ্ধারকৃত শিশু সুমাইয়া সুস্থ আছে, সবার সাথে কথা বলছে। শিশুটিকে তার মা-বাবার কোলে ফিরিয়ে দেয়া হয়েছে।
উল্লেখ্য, গত ৩ এপ্রিল বিকেলে কামরাঙ্গীরচরের বড়গ্রামে নিজ বাসার সামনের রাস্তায় খেলা করছিল শিশু সুমাইয়া। ওই দিন বিকেল ৫টার পর থেকে সে নিখোঁজ হয়। শিশুটির বাবা জাকির হোসেন স্থানীয় একটি কারখানার শ্রমিক। সন্তানকে না পেয়ে তিনি এলাকায় মাইকিংসহ বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেন। না পেয়ে এ ঘটনায় কামরাঙ্গিরচর থানায় সাধারণ ডাইরি করেন। ঘটনার ২২ দিন পরে তিনি মেয়ে অপহরণের অভিযোগে মামলা করেন।
বড়গ্রামে যেখান থেকে শিশুটি নিখোঁজ হয় তার তিনটি বাড়ির পরেই ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৫৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ হোসেনের বাসা। ওই বাড়ির ক্লোজড সার্কিট ক্যামেরার ভিডিওতে কালো বোরকা পরা এক নারীকে শিশুটির হাত ধরে হাঁটিয়ে নিয়ে যেতে দেখা যায়। শিশুটির বাবা জাকির হোসেন বলেন, তাদের পাশের বাসায় আট মাস আগে এক দম্পতি ভাড়া থাকতেন। তার সন্দেহ ছিল প্রতিবেশী ওই নারীই তার মেয়েকে অপহরণ করেছে। অপহরণ মামলা করার পর শিশু সুমাইয়াকে উদ্ধারে মাঠে নামে পুলিশের সব কটি বাহিনী। অবশেষে পুলিশ শিশুটিকে উদ্ধার করতে সক্ষম হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অপহৃত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ