Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ওসমানীনগরে ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত স্কুল:পরীক্ষা নেয়া হচ্ছে না!

| প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

বালাগঞ্জ (সিলেট উপজেলা সংবাদদাতা : সিলেটের ওসমানীনগর উপজেলার উমরপুর ইউনিয়নের ভরাউট হাজি মো. সুলেমান খান সরকারি প্রাথমিক বিদ্যালয়টি ঘূর্ণিঝড়ে উড়ে গেছে। খোলা আকাশের নিচে স্কুল মাঠে চলছে পাঠদান। আকাশে মেঘ দেখলেই ছুটি। গত কয়েক দিন ধরে অবিরত বৃষ্টি হওয়ার কারণে অঘোষিতভাবে স্কুল বন্ধ রয়েছে। অর্ধ বার্ষিক পরীক্ষা নেয়া অনিশ্চিত হয়ে দেখা দিছে। শিক্ষার্থীদের উপস্থিতির সংখ্যাও কমে যাচ্ছে বলে জানিয়েছেন স্কুল কর্তৃপক্ষ। আজ রোববার থেকে শিক্ষার্থীদের প্রথম সাময়িক পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। বিদ্যালয়ের বিকল্প কোন ব্যবস্থা না থাকায় পরীক্ষা নিতে পারছেন না শিক্ষকরা।
জানা যায়, গত ১৪ এপ্রিল রাতে কালবৈশাখী ঝড়ের আঘাতে ভরাউট হাজি মো: সুলেমান খান সরকারি প্রাথমিক বিদ্যালয়টি স্কুল ঘরটির চালা ও বেড়া গুঁড়িয়ে যায়। স্কুলের জরুরি ফাইলপত্র ও মূল্যবান আসবাবপত্র নষ্ট হয়ে গেছে। কাল বৈশাখী ঝড়ে স্কুলের ক্ষতির বিবরণ দিয়ে গত ১৭ এপ্রিল স্কুলের প্রধান শিক্ষিকা ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিতভাবে জানান। এ সংবাদ লেখা পর্যন্ত এবং আবেদনের ৮দিন চলে গেলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোন ব্যবস্থা নেয়নি।
স্কুল পরিচালনা কমিটির সভাপতি হাজি কাবুল খান অভিযোগ করে বলেন, ঘূর্ণিঝড়ে স্কুলটির অবকাঠামো লন্ডভন্ড হওয়ার বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করা হলেও কোন ব্যবস্থা নিচ্ছেন না। পাঠদানের বিষয়টি এখন প্রকৃতির ওপর নির্ভর করছে।
ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিরুজ্জামান বলেন, প্রধান শিক্ষিকা কর্তৃক লিখিতভাবে বিষয়টি জানার পর শিক্ষা কর্মকর্তাসহ স্থানীয় চেয়ারম্যান ও মেম্বারকে এ ব্যাপারে ব্যবস্থা নেয়ার জন্য বলেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরীক্ষা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ