Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

২২তম ফারুক আহমদ স্মৃতি বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

কোম্পানীগঞ্জ (সিলেট) প্রতিনিধি | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২২, ৪:১৯ পিএম

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার অবিভক্ত ইসলামপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মরহুম ফারুক আহমদের স্মৃতি রক্ষায় প্রতি বছর অনুষ্ঠিত হয়ে আসছে মরহুম ফারুক আহমদ স্মৃতি বৃত্তি পরীক্ষা।

 

শনিবার (৫ নভেম্বর) সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত অনুষ্ঠিত হয় এই ২২ তম বৃত্তি পরীক্ষা।

 

মরহুম ফারুক আহমদ স্মৃতি পরিষদের উদ্যোগে ২০০১ সাল থেকে অনুষ্ঠিত হয়ে আসছে এই বৃত্তি পরীক্ষা।

 

পাড়ুয়া আনোয়ারা উচ্চ বিদ্যালয় ও কলেজে অনুষ্ঠিত বৃত্তি পরীক্ষায় উপজেলার বিভিন্ন সরকারী ও বেসরকারী ৬৪ টি শিক্ষা প্রতিষ্ঠানের ৩২৫ জন ছাত্র ছাত্রী অংশ নেয়। এদের মধ্যে ৭ম শ্রেণীর ২০টি বিদ্যালয়ের ১৩৮ জন ও ৪র্থ শ্রেণীর ৪৪ টি বিদ্যালয়ের ১৮৭ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে।

 

পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্ব পালন করেন পাড়ুয়া আনোয়ারা স্কুল এন্ড কলেজের সাবেক অধ্যক্ষ আব্দুল মালেক, সার্বিক সমন্বয়কারী হিসাবে দ্বায়িত পালন করেন উপ-পরীক্ষা নিয়ন্ত্রক আমিনুর রহমান, মাধ্যমিক হল সুপারের দায়িত্ব পালন করেন ভোলাগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলোয়ার হোসেন ও প্রাথমিক হল সুপারের দায়িত্ব পালন করেন শাহরিয়ার আল আজাদ।

 

পরীক্ষা চলাকালীন হল পরিদর্শনে আসেন সাবেক ব্যাংকার সৈয়দ ফয়জুর রহমান, ফারুক আহমদ স্মৃতি পরিষদের প্রতিষ্ঠাতা ফরহাদ আহমদ, কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের পাঠাগার ও প্রকাশনা সম্পাদক আকবর রেদওয়ান মনা, কোম্পানীগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল জলিল প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৃত্তি পরীক্ষা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ