Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

হেফাজত আমির আল্লামা শফীর সাথে ফিলিস্তিনি রাষ্ট্রদূতের সাক্ষাৎ

| প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

হাটহাজারী উপজেলা সংবাদদাতা : হেফাজত ইসলাম বাংলাদেশের আমির ও হাটহাজারী বড় মাদরাসার মহাপরিচালক শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী (দা.বা.) এর সাথে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করে ফিলিস্তিনের প্রধান বিচারপতি মাহমুদ সিদ্দিকীর একটি চিঠি হস্তান্তর করেছেন বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান। রোববার ১১টার দিকে এই সাক্ষাৎপর্ব অনুষ্ঠিত হয়। এ সময় রাষ্ট্রদূত ইউসুফ রামাদান হেফাজত আমিরকে ফিলিস্তিনে উৎপাদিত কয়েক পদের বিখ্যাত খেজুর, আতর এবং ফিলিস্তিনের ঐতিহাসিক স্থান ও স্বাধীনতা সংগ্রামের উপর তৈরি করা একটি তথ্যচিত্র এলবামও প্রদান করেন। হেফাজত আমির ফিলিস্তিনি রাষ্ট্রদূতের সাথে কুশল বিনিময় শেষে তাকে দারুল উলূম হাটহাজারী মাদরাসায় আগমনের জন্য ধন্যবাদ জানান। এর আগে সকাল ১১টায় ফিলিস্তিন রাষ্ট্রদূত ইউসুফ রামাদান দক্ষিণ-পূর্ব এশিয়ার অন্যতম বৃহৎ ইসলামী শিক্ষাকেন্দ্র দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসা ক্যাম্পাসে প্রবেশ করেন। এ সময় মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা আনাস মাদানী, হেফাজত আমিরের প্রেসসচিব মাওলানা মুনির আহমদ এবং হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী রামাদানকে আন্তরিক অভ্যর্থনা জানিয়ে মেহমানকে হেফাজত আমিরের কার্যালয়ে নিয়ে যান।
হেফাজত আমিরকে রাষ্ট্রদূত সালাম দেন এবং মুসাফাহা ও মুয়ানাকা শেষে আরবরীতি অনুযায়ী আল্লামা শাহ আহমদ শফীর কপালে চুমু দেন। এরপর রাষ্ট্রদূত হেফাজত আমিরের হাতে ফিলিস্তিনি প্রধান বিচারপতির চিঠি ও উপহার সামগ্রী হস্তান্তর করেন। এ সময় হেফাজত আমির রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ সময় ফিলিস্তিনী রাষ্ট্রদূত জনাব রামাদান হেফাজত আমিরের শারীরিক অবস্থার খোঁজ-খবর নিয়ে বলেন, হেফাজত আমির মুসলমানদের প্রথম ক্বিবলা পবিত্র মসজিদুল আকসা পরিদর্শনের আমন্ত্রণ গ্রহণ করে সফরে সম্মতি দিলে ফিলিস্তিনি দূতাবাস যতেœর সাথে সকল আয়োজন সম্পন্ন করবে। তিনি জর্দান হয়ে ফিলিস্তিন সফর আয়োজনের কথা জানান। ফিলিস্তিনি রাষ্ট্রদূত হেফাজত আমিরকে ফিলিস্তিনের সর্বশেষ পরিস্থিতি সম্পর্কে অবহিত করেন। এ সময় রাষ্ট্রদূত হাটহাজারী মাদরাসার পরিদর্শন বইয়ে প্রতিষ্ঠানটির কার্যক্রম সম্পর্কে সন্তুষ্টি প্রকাশ করে দীর্ঘ মন্তব্য লিখেন। হেফাজত আমিরের সাথে বৈঠকে উপস্থিত ছিলেন, মাওলানা আনাস মাদানী, মাওলানা মুনির আহমদ, মাওলানা আনওয়ার শাহ আযহারী, মাওলানা আজিজুল হক ইসলামাবাদি প্রমুখ। আলোচনা শেষে রাষ্ট্রদূতকে ডাবের পানি, হালকা নাস্তা ও কফি দিয়ে আপ্যায়ন করা হয়।
রাঙ্গুনিয়ায় গণসংবর্ধনায় আল্লামা শাহ আহমদ শফী
রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ আহমদ শফী (দা. বা.) বলেছেন, কওমি শিক্ষা সরকারিভাবে মর্যাদা পেয়েছে। সকল কওমি মাদরাসার প্রধানগণের নিয়ে মতামতের মাধ্যমে সনদের যথাযথ কার্যকারিতা হচ্ছে। এ সনদে প্রকৃত দীনি শিক্ষায় অর্জিত ইসলামকে সকল ক্ষেত্রে কাজে লাগানোর সুযোগ হয়েছে। এতে দেশ ও জাতির জন্য মঙ্গল বয়ে আনবে। তিনি কওমি মাদরাসার সনদের স্বীকৃতিতে শুকরিয়া প্রকাশ করে বলেন, আমরা কোরআন হাদিসের নছিহত মোতাবেক দেশ পরিচালনার জন্য সরকারের প্রতি আহ্বান করব। আল্লাহর কিতাবের প্রতি আমল করতে বলব। আল্লাহর নির্দেশিত নীতি অনুসরণে সুন্দর সমাজ ও ক্ষুধামুক্ত সোনার বাংলা গড়া সম্ভব। সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে আল্লামা শাহ আহমদ শফী বলেন, কোন ষড়যন্ত্র কওমি শিক্ষার আদর্শচ্যুত করতে পারবেনা। রাঙ্গুনিয়া উপজেলা হেফাজতে ইসলাম বাংলাদেশের উদ্যোগে দোভাষী বাজার চত্বরে এক বিশাল গণসংবর্ধনা ও সানে রেসালত সম্মেলন শনিবার বিকেলে আল্লামা শাহ আহমদ শফী এ কথাগুলো বলেন। উপজেলা হেফাজতে ইসলামের আমির মওলানা মোহাম্মদ ইসহাকের সভাপতিত্ব অনুষ্ঠানে হেফাজতে ইসলামী বাংলাদেশের যুগ্ম সাধারণ সম্পাদক মওলানা মুফতি ফয়জুল্লাহ, মওলানা হাফিজুর রহমান ছিদ্দিকী, মওলানা আনাস মাদানী, মওলানা ছিদ্দিক আহমদ, ক্বারী মুহাম্মদ ইদ্রিছ, উপজেলা হেফাজতে ইসলাম বাংলাদেশের সাংগঠনিক সম্পাদক নুরুল আজিম প্রমুখ।



 

Show all comments
  • ইমরান ২৫ এপ্রিল, ২০১৭, ১২:৩৬ পিএম says : 7
    এখন সংকর্ধনা দিয়ে কী লাভ ? আগে তো কার্যকর হোক।
    Total Reply(0) Reply
  • ২৯ এপ্রিল, ২০১৭, ১২:১২ পিএম says : 0
    আল্লাহ তায়ালা সমস্ত সরজন্ত্র হিফাজত করুন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হেফাজত

১ নভেম্বর, ২০২২
৩১ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ