Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঈদের আগেই সকল আলেমদের মুক্তি দাবি হেফাজতের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০৬ পিএম

ঈদের আগে কারাবন্দী আলেম-উলামাদের মুক্তির দাবি জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান। তিনি বলেন, দীর্ঘদিন ধরে কারাগারে বন্দী অবস্থায় দুর্বিষহ জীবন কাটাচ্ছেন আলেম-উলামারা। অনেকে গুরুতর অসুস্থ অবস্থায় আছেন। আমরা অবিলম্বে আগামী ঈদুল ফিতরের আগেই বন্দী আলেম-উলামাদের মুক্তি চাই।

গতকাল রাববার (২৬ ফেব্রুয়ারি) রাজধানীর খিলগাঁওয়ে অবস্থিত মাখজানুল উলুম মাদরাসায় হেফাজতে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগর কমিটির বৈঠকে এসব কথা বলেন তিনি।
হেফাজত মহাসচিব বলেন, পাঠ্যবইয়ের সমস্যাগুলো নিয়ে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছিলাম। সাক্ষাতে তিনি আমাদের আশ্বস্ত করেছিলেন সমস্যাগুলোর সমাধান করা হবে। হেফাজতসহ দেশের সব ইসলামপন্থীদের দাবিগুলোকে গুরুত্ব দিয়ে পাঠ্যপুস্তক থেকে বিতর্কিত দুইটি বই প্রত্যাহার করে নেওয়ায় প্রধানমন্ত্রীকে আমরা ধন্যবাদ জানাই।
সাজিদুর রহমান বলেন, আমরা মনে করি পাঠ্যপুস্তকে বিতর্কিত বিষয় সংযোজনের সঙ্গে যারা জড়িত, তাদের খুঁজে বের করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।
বৈঠক থেকে আসন্ন রমজানের পূর্বে গুরুত্বপূর্ণ জেলা কমিটিগুলো গঠন করার সিদ্ধান্ত হয় বলেও উল্লেখ করেন তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হেফাজতের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ