Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভূমিকম্পে হতাহতের ঘটনায় শুক্রবার দোয়ার আহ্বান হেফাজতের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:২১ পিএম

তুরস্ক ও সিরিয়ায় ভয়াবহ ভ‚মিকম্পে অসংখ্য মানুষের হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী ও মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান। শোক বার্তায় তারা নিহতদের রূহের মাগফিরাত কামনা করে বলেন, আল্লাহ তায়ালা নিশ্চয়ই নিহতদের শহীদি মর্যাদা দান করবেন। আমরা তাদের পরিবার পরিজনকে এই শোক সহ্য করবার জন্য আল্লাহর দরবারে দোয়া করছি এবং ভ‚মিকম্পে আহতদের দ্রæত সুস্থতাও কামনা করছি।

নেতৃদ্বয় আরো বলেন, ভ‚মিকম্পে আঘাত হানা শহরগুলো ব্যাপকভাবে ধ্বংস হয়েছে। সেখানে সৃষ্টি হয়েছে ভয়াবহ মানবিক বিপর্যয়। জাতিসংঘ ও বিশ্ববাসী তুরস্ক এবং সিরিয়ার পাশে দাঁড়ানোর আহ্বান জানিযে তারা বলেন, মানবিক বিপর্যয় থেকে দেশ দুইটির জনগণকে রক্ষা করতে তাদের পাশে দাঁড়ানো সকলের মানবিক দায়িত্ব।

এছাড়াও তারা তুরুস্ক ও সিরিয়ার ভয়াবহ বিপর্যয়ের ঘটনায় আগামী শুক্রবার দেশব্যাপী সকল মসজিদের ইমাম ও খতীবদের প্রতি দোয়া করার আহŸান জানান। আল্লাহ তাআ'লা বিশ্ববাসীসহ বাংলাদেশকে সকল মহামারি ও বালা মুসিবত থেকে হেফাজত করুন, আমীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হেফাজতে ইসলাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ