Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মত পাল্টাবেন ইউনিস!

| প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : মাত্র দুই সপ্তাহ আগে করাচিতে দেন অবসরের ঘোষণা। পরিবারের সদস্য ও নিকটস্থ বন্ধু-বান্ধবকে নিয়ে কেক কেটে ও সংবাদ সম্মেলনের মাধ্যমে বেশ ঘটা করেই ঘোষণাটি দেন ইউনিস খান। সেই মতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান টেস্ট সিরিজ শেষেই মিসবাহ-উল-হকের সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেয়ার কথা তার। তিন ম্যাচের সেই টেস্ট সিরিজের প্রথম টেস্টের আজ সবে তৃতীয় দিন। এরই মাঝে সিদ্ধান্ত পাল্টানোর সুর দিয়েছেন ইউনিস! তবে সেটা কেবলই দলের প্রয়োজনে। বোর্ড ও ভক্তরা অনুরোধ করলেই আবার নতুনভাবে শুরু করবেন ‘ইউনিস খান’।
পাকিস্তান ক্রিকেটে এমন নাটকীয়তা অবশ্য নতুন নয়। এক শহীদ আফ্রিদির অবসর নিয়ে কম নাটক হয়নি। সেই নাটক যে এখনো শেষ হয়েছে তাও না। এবার ইউনিসও ইঙ্গিত দিলেন তেমনি। জাতীয় দলে খেলা চালিয়ে যাওয়ার ইচ্ছা তার। প্রথম পাকিস্তানি ব্যাটসম্যান হিসেবে টেস্টে ১০ হাজার রান থেকে মাত্র ২৩ রান দূরে ৩৯ বছর বয়সী ব্যাটসম্যান। এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘সঠিক সময়েই অবসরের সিদ্ধান্ত নিয়েছি। আমার মতে, মানুষের মুখ থেকে সরে যাও কথাটা উঠার আগেই অবসর নেয়া উচিত, যখন মানুষ বলে থেকে যাও।’
তাহলে ভক্তরা যদি আবার ফিরতে বলে তাহলে? এমন প্রশ্নের জবাবে ইউনিস বলেন, ‘যদি তারা (বোর্ড) ও মানুষজন অনুরোধ করে, তাহলে কেন নয়? তবে সবকিছু নির্ভর করছে আমার দলের ওপর। দেশের দরকারে অবশ্যই বিষয়টি বিবেচনা করব।’ গত জুলাইয়ে তার ২১৮ রানের ইনিংসের উপর ভর করে ইংল্যান্ডের মাটিকে টেস্ট সিরিজ ২-২ ড্র করেছিল পাকিস্তান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মত

১৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ