Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রধানমন্ত্রী ভারতের কাছে দেশের স্বার্থ বিলিয়ে দিয়েছেন -আমীর খসরু

| প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ঝড় বৃষ্টি উপেক্ষা করে গতকাল (শুক্রবার) বিকেলে নাসিমন ভবন দলীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী মহিলা দল চট্টগ্রাম নগর শাখার সম্মেলন ও এক বিশাল কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী ভারতে গিয়ে বন্ধুত্ব পাননি, আতিথেয়তা পেয়েছেন। শুধু এই আতিথেয়তা নিয়ে তিনি ভারতের কাছে দেশের স্বার্থ বিলিয়ে দিয়েছেন। দেশে এসে তিনি নিজেও স্বীকার করতে বাধ্য হয়েছেন, ভারত থেকে কিছু আনতে পারেননি। শুধু তাই নয়, দেশের স্বকিয়তা বিসর্জন দিয়ে সামরিক চুক্তি করেছেন। অথচ তিস্তার পানিসহ অনেক সমস্যার সমাধান করতে পারেননি। তিনি এমন চুক্তি করেছেন যার মাধ্যমে প্রতিটি ক্ষেত্রে দেশ ক্ষতিগ্রস্ত হবে আর, আমরা প্রত্যেক ব্যাপারে ভারতের উপর নির্ভরশীল হয়ে পড়ব।
তিনি আরো বলেন, বিএনপি অবশ্যই নির্বাচনে যাবে, তবে তা নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের অধীনে। নিরপেক্ষ সরকার ছাড়া, নিরপেক্ষ নির্বাচন কমিশন ছাড়া আর বিএনপিকে বাদ দিয়ে কোনো নির্বাচন এ দেশে হবে না। জনগণকে বাইরে রেখে এ দেশে আর কোনো নির্বাচন হবে না। জনগণ ভোট দিয়ে আগামী দিনে নির্বাচিত সরকার, বৈধ সরকার ও বৈধ সংসদ গঠন করবে। আর জনগণকে বাদ দিয়ে কোনো নির্বাচনের চিন্তা করলে তা প্রতিরোধ করা হবে, প্রতিহত করা হবে।
উদ্বোধনী বক্তব্যে কেন্দ্রীয় মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস বলেন, জাতীয়তাবাদী মহিলা দল কারোর উপর নির্ভরশীল হবে না। ঐক্যবদ্ধভাবে রাজপথে নামলে দেশে এই স্বৈরাচার থাকবে না। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলনের মাধ্যমে দেশে গণতন্ত্র পুনরুদ্ধার করা হবে। চট্টগ্রাম মহিলা দল অনেক বেশি শক্তিশালী। বিগত দিনের মতো আগামী দিনেও সকলে একসাথে কাজ করে দলকে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে এগিয়ে নিয়ে যাবে।
প্রধান বক্তার বক্তব্যে কেন্দ্রীয় মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ বলেন, এই অবৈধ সরকারকে বিতাড়িত করতে মহিলা দলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সকলে একযোগে ঐক্যবদ্ধভাবে রাজপথে নামলে এই অবৈধ সরকার থাকবে না। মহিলা দল আন্দোলন সংগ্রামে অগ্রণী ভ‚মিকা রাখে।
বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা: শাহাদাত হোসেন মহিলা দলের সর্বস্তরের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে এগিয়ে এসে আন্দোলন সংগ্রামে ভ‚মিকা রাখার আহŸান জানিয়ে বলেন, আগামী দিনে শক্তিশালী ও সুন্দর কমিটি গঠনের মাধ্যমে দলকে ঢেলে সাজানো হবে। আওয়ামী লীগের রাজনীতি এখন চাটার দলে পরিণত হয়েছে। একে অপরের প্রতি বিষাদ্গারের মাধ্যমে তা ফুটে উঠেছে। একটি দলের প্রধান দু’জনের দ্ব›েদ্বর কারণে সাধারণ জনগণের জানমালের ক্ষতি হচ্ছে। আন্দোলনের নামে গণহারে গাড়ি ভাঙচুর করলেও তাদের নামে কোনো মামলা হয় না, অথচ বিএনপির নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দেয়া হয়।
সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা: ফাওয়াজ হোসেন শুভ, মহানগর বিএনপিসাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, কেন্দ্রীয় মহিলা দলের যুগ্ম সম্পাদিকা হেলেন জেরিন খান, সহ-সভাপতি জেবা খান।
চট্টগ্রাম মহানগর মহিলা দলের সভাপতি কাউন্সিলর মনোয়ারা বেগম মনির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জেলি চৌধুরীর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন মহিলা দল নেত্রী ফাতেমা বাদশা, রাহেলা জামান, পারভীন চৌধুরী, খালেদা বোরহান, জেসমিন খানম, ছকিনা বেগম, সায়মা হক, রেজিয়া বেগম বুলু, আতিয়া আক্তার ঊষা, আঁখি সুলতানাসহ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমীর খসরু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ