Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

টেন্ডার ছাড়া সরকারি গাছ বিক্রির অভিযোগ

| প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

বাউফল (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : পটুয়াখালীর বাউফল উপজেলার কালাইয়া ইউনিয়নের শৌলা সড়কের ভেড়িবাঁধ বনায়নের প্রায় অর্ধশত সরকারি গাছ কোনো প্রকার টেন্ডার ছাড়াই গোপনে বিক্রি করা অভিযোগ উঠেছে উপজেলা বন কর্মকর্তার বিরুদ্ধে। উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশনা উপেক্ষা করে ওই বনকর্মকর্তা গাছগুলো বিক্রি করেছেন বলে অভিযোগ রয়েছে। এ বিষয়ে উপজেলা বনকর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. রুহুল অমিনকে তার মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।
তবে বিভাগীয় বন কর্মকর্তা অজিত কুমার রুদ্রর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টি গুরুত্ব সহকারে খতিয়ে দেখছেন।
জানা যায়, সম্প্রতি ঝড়ে সড়কের পাশের বেশ কিছু গাছ ভেঙে পড়ে। নিয়ম অনুযায়ী সরকারি এসব গাছ মার্কিং করে উন্মুুক্ত টেন্ডারের মাধ্যমে বিক্রি করার কথা। কিন্তু তা না করে ওই ভারপ্রাপ্ত বন কর্মকর্তা ফারুক নামের স্থানীয় এক কাঠ ব্যবসায়ীর কাছে ওই গাছগুলো বিক্রি করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়েছেন। অভিযোগ রয়েছে, ফারুক ঝড়ে পড়া গাছ ছাড়াও খাড়া বেশ কয়েকটি গাছ কেটে নেয়।
এ অভিযোগের প্রেক্ষিতে গতকাল বুধবার দুপুর ১২টার দিকে সরেজমিন কালাইয়া মাধ্যমিক বিদ্যালয়ের পেছনে একটি করাতকলে গিয়ে দেখা গেছে, বন বিভাগের সেই গাছগুলো কেটে সাইজ করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেন্ডার

২৭ নভেম্বর, ২০১৭

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ