Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

টেন্ডারবাজির সুযোগ না পেয়ে মেয়র মান্নানকে কাজ করতে দেয়া হয়নি - হাসান সরকার

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ জুন, ২০১৮, ১২:০০ এএম

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ধানের শীষ প্রতীকে ২০ দলীয় জোট মেয়রপ্রার্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার অতি বৃষ্টি-অনাবৃষ্টিতে গাজীপুর নগরবাসীর দুর্ভোগের চিত্র তুলে ধরে বলেন, এই দুর্ভোগের জন্য কারা দায়ী নগরবাসী তা ভাল করেই অবগত আছেন। মেয়র এম.এ মান্নানকে কাজ করার সুযোগ দিলে আজকে গাজীপুরবাসীর এই দুর্ভোগ থাকতো না। মেয়র মান্নান সর্বশেষ প্রায় পৌনে চারশ’ কোটি টাকার টেন্ডার আহ্বান করেছিলেন। পারসেন্টেজ লাভ ও টেন্ডারবাজি করার সুযোগ না পেয়ে মেয়র মান্নানকে সেই কাজ করতে দেয়া হয়নি। হাসান সরকার অভিযোগ করে বলেন, আওয়ামী লীগের মেয়র প্রার্থী বিভিন্ন মহলে দৌড়ঝাপ করে ঐ টেন্ডার স্থগিত করিয়ে ছিলেন; যা আজ কারোরই অজানা নয়। তিনি বলেন, যার দৃষ্টি নিচের দিকে; ঝুট ব্যবসা ও চাঁদাবাজি করে যার উত্থান তার দ্বারা এর চেয়ে ভাল কিছু আশা করা যায় না। তিনি আরো বলেন, টেন্ডার বন্ধ করে নগরবাসীর দুর্ভোগ সৃষ্টির অপরাধে তাকে ভোট না চেয়ে নগরবাসীর কাছে ক্ষমা চাওয়া উচিত।
হাসান সরকার গতকাল শুক্রবার বর্ষণের পানিবদ্ধতায় প্লাবিত নিজ বাস ভবনে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন। তিনি শুক্রবার গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গী মরকুন গোরস্থান (টঙ্গী পৌর গোরস্থান) জামে মসজিদে জুমার জামাতে শরিক হন। সেখানে জুমার নামাজের আগে তিনি কবরবাসীর জন্য মুসল্লীদের কাছে দোয়া চান। এসময় তিনি এই পৌর গোরস্থান প্রতিষ্ঠানের পেছনে তার লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরে বলেন, শিল্প সমৃদ্ধ টঙ্গী শহরে দেশের বিভিন্ন অঞ্চলের শ্রমজীবী মানুষের বসবাস। মৃত্যুর পর এই শহরে অনেকের লাশ দাফনের নিশ্চিয়তা ছিল না। বিবেচনা করে বহু প্রতিকুলতা সত্বেও আমি টঙ্গী পৌর চেয়ারম্যান থাকাকালে এই গোরস্থানটি প্রতিষ্ঠা করেছিলাম। নামাজ শেষে হাসান সরকার এলাকার মুসল্লীদের সাথে কুশল বিনিময় করেন এবং তিনি নির্বাচিত হলে সিটি করপোরেশনের এই গোরস্থানের হেফাজতের জন্য বিশেষ ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন। হাসান সরকার শুক্রবার বিকেলে টঙ্গীর আউচপাড়া সুরতরঙ্গ রোডে টঙ্গীর ঐতিহ্যবাহী নূর বকস্ পরিবারের আমন্ত্রণে ইফতার মাহফিলে শরিক হন। ইফতার মাহফিলে আরো উপস্থিত ছিলেন, সাবেক পৌর সচিব আবুল বাশার, সাবেক টঙ্গী পৌর পেনেল চেয়ারম্যান আবুল হোসেন, গাজীপুর জেলা যুবদলের সিনিয়র সহসভাপতি প্রভাষক বসির উদ্দিন আহমেদ, ৫৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শেখ মো. আলেক, সাবেক কাউন্সিলর নাসির উদ্দিন মোল্লা, হাবীবুর রহমান আজাদ, আজিজুল হক রাজু মাস্টার, হাসান উদ্দিন লস্কর, মোখলেছুর রহমান বিপ্লব, তানভীর আহমেদ রাজন প্রমুখ। ইফতার মাহফিলে দোয়া পরিচালনা করেন মাওলানা ইউনুস সাহেদী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ