Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

রং ফিরল প্রিমিয়ার লিগে

| প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : অবশেষে পারলো ম্যানচেস্টার ইউনাইটেড, পারলেন হোসে মরিনহোও। টানা নবম বারের প্রচেষ্টায় চেলসিকে হারালো ম্যান ইউ, তৃতীয় প্রচেষ্টায় মরিনহো। ওল্ড ট্রাফোর্ডে ম্যানইউর ২-০ গোলের জয়টি প্রিমিয়ার লিগের শিরোপা দৌড়কে করে তুলেছে আরো রঙিন।
দ্বিতীয় স্থানে থাকা টটেনহামের সাথে শীর্ষে থাকা চেলসির দূরত্ব নেমে এসেছে চার পয়েন্টে। এখনো বাকি ৬ রাউন্ডের খেলা। যে কোনো কিছুই ঘটে যেতে পারে। বিশেষ করে এদিন চেলসি যেমন খেলল এ থেকে বের না হলে অবশ্যই যে কোনো কিছুই ঘটা সম্ভব। হারের দায় তাই নিজের কাঁধে নিয়ে চেলসি কোচ অ্যান্তোনিও কোন্তে বলেন, ‘আমরা ভালো ফুটবল খেলতে পারিনি। ম্যানচেস্টার ইউনাইটেডেরই জয় প্রাপ্য ছিল, কারণ তারাই বেশি আধিপত্য দেখিয়েছে।’
টানা ম্যাচ খেলা থেকে দলের প্রধান তারকা জøাতান ইব্রাহিমোভিচকে বিশ্রাম দিয়েছিলেন মরিনহো। তার জায়গায় একাদশে সুযোগ পাওয়া মার্কাস রাশফোর্ড নিজেকে প্রমাণ করতে সময় নেন মাত্র ৭ মিনিট। দ্বিতীয়ার্ধের শুরুতে রেড ডেভিলদের হয় দ্বিতীয় গোলটি করেন আন্দের হেরেইরা। অন্যদিকে গোলমুখে কোনো শটই নিতে পারেননি হ্যাজার্ড-কস্তা-কোন্তেরা।
এর আগে দুই মেয়াদে চেলসির দায়িত্বে ছিলেন মরিনহো। স্ট্যামফোর্ড ব্রিজের অনেক সাফল্যের সাথেও জড়িয়ে আছে তার নাম। গত মৌসুমে সেখান থেকে বহিষ্কৃত হয়ে এই মৌসুমে নিয়েছেন ওল্ড ট্রামফোর্ডের দলের দায়িত্ব। এর মধ্যে দুবার সাবেক ক্লাবের মুখোমুখিও হয়েছেন, কিন্তু দুবারই হতে হয়েছে হতাশ। এবার তিনি খুশি, তবে চেলসিকে হারাতে পেরে নয়, তিন পয়েন্ট পেয়ে, ‘ছেলেদের নিয়ে আমি খুশি। আমি খুশি চেলসিকে হারাতে পেরে নয়, কারণ আমাদের তিন পয়েন্টের দরকার ছিল।’ এ নিয়ে প্রিমিয়ার লিগে ৩৪ দলের মুখোমুখি হয়ে সব দলের বিপক্ষেই ন্যূনতম একটি জয়ের কৃতিত্ব দেখিয়েছেন মরিনহো।
জয়টা আসলেই দরকার ছিল মরিনহোর দলের জন্য। ৩১ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে তারা উঠে এসেছে তালিকার পাঁচে। এক ম্যাচ বেশি খেলে চার পয়েন্টে এগিয়ে চারে নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি। দুই ম্যাচ বেশি খেলে ৬৬ পয়েন্ট নিয়ে তিনে লিভারপুল। ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে চেলসি।
আসছে মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা পেতে শীর্ষ চার নিশ্চিত করতে এখন মরিয়া দলগুলো। পর্তুগিজ কোচ তাই বলেন, ‘চেলসিকে হারিয়েছি বলে বাড়তি আনন্দ হচ্ছে ব্যাপারটা এমন নয় আমরা হারিয়েছি লিগের শীর্ষস্থানধারীদের। সেটা চেলসি কি অন্য কেউ সেটা আসল বিষয় নয়।’ এ নিয়ে ম্যানউই অপরাজিত থাকল টানা ২২ ম্যাচ। আর দুই ম্যাচ না হারলেই এক মৌসুমে টানা অপরাজিত থাকার নিজেদের গড়া রেকর্ড (২০১০-১১ মৌসুমে) স্পর্শ করবে মরিনহোর দল।
শেষ চার ম্যাচে দুইবার-ই হারল চেলসি। মৌসুমের শেষদিকে এসে হঠাৎ ছন্দপতন। ওদিকে টানা সাত জয়ে ঘাড়ে নিঃশ্বাস ফেলেছে টটেনহাম। সেটা ভালোই জানেন কোন্তে। ইতালিয়ান কোচ বলেন, ‘লিগ শেষ হয়ে যায়নি। টটেনহাম দারুণ ফর্মে রয়েছে এবং দুর্দান্ত উদ্দমে খেলছে। তবে আমরাও ভালো মৌসুম পার করছি এবং লক্ষ্যে আমাদের পৌঁছাতেই হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রং


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ