Inqilab Logo

রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৭০ ছুঁইছুঁই আজিজার ক্রাচে ভর দিয়ে কুড়িগ্রাম থেকে এলেন রংপুর মহাসমাবেশে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২২, ১:২২ পিএম

আজিজার রহমান। এক পা একেবারেই অচল। ক্রাচে ভর দিয়ে হাঁটেন। বয়সও ৭০ ছুঁইছুঁই। বাড়ি কুড়িগ্রামের উলিপুর উপজেলার হাতিয়া গ্রামে। বিএনপির গণসমাবেশে যোগ দিতে তিনিও পৌঁছেছেন রংপুর। যদিও পথে কমতি ছিল ‘ঝুটঝামেলার’।

আজিজার বলেন, ‘বাবা, ধর্মঘটের কারণে মুই শোকরবারে (শুক্রবার) অংপুর আচচোং (এসেছি)।’

শুধু আজিজার নয়, গণসমাবেশের উদ্দেশে শুক্রবার রংপুর পৌঁছান পাটগ্রাম উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শহীদুল্লাহ প্রধান। তিনি বলেন, ‘রংপুর থেকে আমার বাড়ির দূরত্ব প্রায় দেড়শ কিলোমিটার। ধর্মঘটের কারণে আমি কখনও ইজিবাইক, কখনও অটোরিকশা ও ভ্যানে চড়ে এসেছি রংপুরে।’

একই উপজেলার বুড়িমারী স্থল বন্দরের কাছ থেকে রংপুর গণসমাবেশস্থলে পৌঁছান প্রায় ৮০ বছরের বৃদ্ধ আব্দুল করিম প্রধান। তিনি বলেন, ‘ভোরে রওনা করে শতাধিক মানুষ বিভিন্ন বিকল্প যানবাহনে, কখনো পায়ে হেঁটে এসেছি।’

আজ শনিবার দুপুর ২টায় রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হয় বিএনপির গণসমাবেশ। সমাবেশের ঠিক একদিন আগে রংপুর জেলা মটর মালিক সমিতি ৩৬ ঘণ্টা পরিবহন ধর্মঘট শুরু করে। আর বিএনপির নেতাকর্মীরাও সব বাধা অতিক্রম করে সমাবেশে যোগ দেন।

বিএনপি নেতারা বলছেন, তাদের সমাবেশকে বানচাল করতেই এ ধর্মঘট ডাকা হয়েছে। যদিও আওয়ামী লীগ বিএনপির এ দাবিকে অস্বীকার করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ