Inqilab Logo

মঙ্গলবার, ১১ জুন ২০২৪, ২৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৪ যিলহজ ১৪৪৫ হিজরী

৮ কোচিং সেন্টারসহ ১১ প্রতিষ্ঠানকে ৩ লাখ টাকা জরিমানা

| প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর ফার্মগেট এলাকায় অবৈধভাবে দেয়াল লিখন, পোস্টার লাগানো, ব্যানার ও ফ্যাস্টুন টানানোর অপরাধে ৮টি কোচিং সেন্টারসহ ১১ প্রতিষ্ঠানকে ৩ লাখ ২ হাজার টাকা জরিমানা করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মোবাইল কোর্ট।

গতকাল সোমবার দুপুরে ফার্মগেট, গ্রিন রোড ও কাওরানবাজার এলাকায় ডিএনসিসির অঞ্চল-৩ এর নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম অজিয়র রহমানের নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্ট এ জরিমানা আদায় করেন। একই সঙ্গে ফুটপাত থেকে অর্ধ শতাধিক অবৈধ স্থাপনা ও দোকান-পাট উচ্ছেদ করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম অজিয়র রহমান বষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, কোচিং সেন্টারলোকে দ্রæত দেয়াল লিখন, পোস্টার ও ব্যানার সরিয়ে নেয়ার জন্য এর আগে সতর্ক করা হয়েছে। বেশ কয়েকটি কোচিং সেন্টারকে আগেও জরিমানা করা হয়েছিল। কিন্তু তারা জরিমানা দিলেও তাদের সব ধরনের পোস্টার, ব্যানার ও দেয়াল লিখন সরিয়ে নেয়নি কিংবা মুছেনি। ফলে পুনরায় ৮টি কোচিং সেন্টারকে মোবাইল কোর্ট ২ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করেছেন।
অজিয়র রহমান বলেন, এবার তাদেরকে নিজ নিজ ব্যানার, পোস্টার সরিয়ে নিতে বলা হয়েছে। এতেও কাজ না হলে পরবর্তীতে তাদের প্রতিষ্ঠানে তালা লাগিয়ে দেয়া হবে বলে শেষবারের মতো সতর্ক করা হয়েছে।
অপরদিকে, অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল খাবার তৈরি ও বিক্রি করা এবং ফুটপাত দখলে রাখাসহ নানা অপরাধে আরো ৩টি প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
গতকালের মোবাইল কোর্ট পরিচালনায় অংশ নেন ডিএনসিসির নিরাপদ খাদ্য পরিদর্শক আবদুল খালেক মজুমদারসহ পদস্থ কর্মকর্তা, এপিবিএনএ’র বেশকিছু কর্মকর্তা এবং তেজগাঁও থানা পুলিশের সদস্যরা।
১১ প্রতিষ্ঠানের মধ্যে কোচিং সেন্টার আইকন প্লাসের পরিচালক কামাল উদ্দিনকে ৫০ হাজার টাকা, স্কলারের পরিচালক সেলিমুজ্জামানকে ৫০ হাজার টাকা, প্যারাগনের পরিচালক তানজিল হাসানকে ৫০ হাজার টাকা, কনফিডেন্স শুদ্ধ বিসিএস প্রোগ্রামের মালিক আবু কাওসারকে ৫০ হাজার টাকা, সাইফুর্সের পরিচালক আসাদুজ্জামান তিতুমীরকে ৫০ হাজার টাকা, গেøাবাল আইটি ল্যাংগুয়েজের পরিচালক মোহাম্মদ নাজমুল হক ভূঁইয়াকে ২০ হাজার টাকা, পিডি লাইটের মালিক সজিব বসুকে ১০ হাজার টাকা, লাইফ অ্যান্ড হসপিটালের পরিচালক ফকরুল হাসানকে ১০ হাজার টাকা, কারওরান বাজারের কিচেন মার্কেটের ২৫ নম্বর দোকানের মালিক মোহাম্মদ আমান উল্লাহকে ৫ হাজার টাকা, ১১২ গ্রিন রোডের মদিনা স্যানিটারির মালিক মোহাম্মদ আবুল কাশেমকে ৫ হাজার টাকা, ২৯/এ রাজাবাজার দোকানের মালিক রহমান সিদ্দিককে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৮


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ