Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোমিন উল্লাহ-এর দাফন সম্পন্ন

| প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রবীণ রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা মোমিন উল্লাহ অ্যাডভোকেট গত শনিবার সন্ধা ৬ টায় রাজধানীর একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন। তার বয়স হয়েছিল ৭৩ বৎসর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৪ মেয়ে, নাতী-নাতনী, বন্ধু-বান্ধবসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মরহুমের স্ত্রী নোয়াখালী উপজেলা ভাইস-চেয়ারম্যান নিলুফার মমিন পরিবারের পক্ষ থেকে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে সকলের কাছে তাঁর জন্য দোয়া প্রার্থনা করেন। একই সাথে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ সর্ব স্তরের রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিবর্গকে তার স্বামীর মৃত্যুতে পরিবারের পাশে দাঁড়ানোর জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।
তিনি দীর্ঘ ২৫ বছর নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে যোগ্যতার সাথে দায়িত্ব পালন করেছেন। তিনি নোয়াখালী বার অ্যাসোসিয়েশন এর সাবেক সভাপতি ছিলেন। সমাজ সেবক এই প্রবীণ রাজনীতিবিদ ভ‚লুয়া ডিগ্রী কলেজ, ভ‚লুয়া ফাউন্ডেশন, নেওয়াজপুর হাইস্কুল, সোহরওয়ার্দী মেমোরিয়াল ক্লাবসহ বহু সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ছিলেন। মরহুমে মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, কেন্দ্রীয় নেতা এনামুল হক শামীম, ডিবেট ফর ডেমোক্রেসি’র চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরনসহ রাজনৈতিক ও সুশীল সমাজের বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গের উপস্থিতিতে মরহুমের প্রথম নামাজে জানাযা গত শনিবার ঢাকার বনশ্রীতে অনুষ্ঠিত হয়। গতকাল রোববার সকাল ১০টায় নোয়াখালী জেলা স্কুল মাঠে দ্বিতীয় জানাযা, সাড়ে ১০টায় জেলা জর্জকোর্ট মাঠে তৃতীয় জানাযা এবং তাঁর প্রতিষ্ঠিত ভ‚লুয়া ডিগ্রি কলেজ মাঠে বেলা আড়াইটায় সর্বশেষ জানাযা শেষে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় কলেজ প্রাঙ্গণে তাঁকে দাফন করা হয়। তার মৃত্যুতে নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী, সংসদ সদস্য আলহাজ মামুনুর রশিদ কিরণ, নোয়াখালী জেলা পরিষদের চেয়ারম্যান ডা. এবিএম জাফর উল্যাহ, জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ খায়রুল আলম চৌধুরী সেলিম, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন, নোয়াখালী পৌরসভার মেয়র সহিদ উল্যাহ খাঁন সোহেল ও পৌর আওয়ামী লীগের সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টুসহ আরও অনেকেই গভীর শোক প্রকাশ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নোয়াখালী

১৩ ফেব্রুয়ারি, ২০২৩
৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ