Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রজাতন্ত্রের কর্মকর্তাদের কথায় কথায় অবসরে পাঠানো অন্যায় : নোয়াখালীতে আ স ম রব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া ছাড়াই কথায় কথায় প্রজাতন্ত্রের কর্মচারীদের অবসরে পাঠিয়ে দেওয়া বা চাকরিচ্যুত করা ভয়ংকর অন্যায়। এটা ক্ষমতাসীনদের ক্ষমতা হারানোর ভয়ে ভীত মানসিকতার বহি:প্রকাশ। সরকারি কর্মচারীদের সংবিধান বহির্ভূত কাজে ব্যবহার করে পরে সুযোগ বুঝে ছুঁড়ে ফেলার প্রবণতা অবশ্যই বন্ধ করতে হবে। নোয়াখালীর চৌমুহনী মদন মোহন উচ্চ বিদ্যালয় মিলনায়তনে জেএসডির স্থায়ী কমিটির অন্যতম সদস্য আব্দুল জলিলের শোক সভায় গতকাল ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন বেগমগঞ্জ উপজেলা জেএসডির সভাপতি আনোয়ারুল কবির মানিক।
আ স ম রব বলেন, রাষ্ট্র ও সমাজের সব ক্ষেত্রে ক্ষমতাসীনদের অন্যায়, অন্যায্য ও বেআইনি আদেশকে প্রজাতন্ত্রের কর্মচারীদের অগ্রাহ্য করতে হবে, অস্বীকৃতি জানাতে হবে। বেআইনি আদেশ পালন থেকে বিরত থাকতে হবে। অন্যথায় রাষ্ট্রীয় কর্তব্য পালনে প্রজাতন্ত্রের কর্মচারীদের মধ্যে অনীহা ও নৈতিকভাবে হতাশার সৃষ্টি হবে। একই সঙ্গে রাষ্ট্রের সব ক্ষেত্রে নৈরাজ্য ও বিশৃঙ্খলা ছড়িয়ে পড়বে।
সভায় অন্যদের মধ্যে জেএসডি সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার, কার্যকরী সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ সিরাজ মিয়া, স্থায়ী কমিটির সদস্য তানিয়া রব, শ্রমিক জোটের সভাপতি মোশারফ হোসেন, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ উল্যা, আমির হোসেন বিএসসি, নুর রহমান, সাংস্কৃতিক জোটের আহবায়ক ফারজানা দিবা, ছাত্রলীগের সভাপতি তৌফিক উজ জামান পীরাচা প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ